সাভারে সাংবাদিককে হত্যার হুমকি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৩:০৪ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

ঢাকার সাভারে পরিবহনে চাঁদাবাজি ও মাদকের ভয়াবহতা নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় এক সাংবাদিককে প্রকাশ্যে গুলি ও বোমা মেরে হত্যার হুমকি দেয়া হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় আশুলিয়া থানায় জীবনের নিরাপত্তা চেয়ে এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক।

জিডি সূত্রে জানা যায়, সম্প্রতি সাভারে বেপরোয়া পরিবহন চাঁদাবাজি ও মাদকের ভয়াবহতা নিয়ে দুটি অনুসন্ধানী প্রতিবেদন করেন সময় টেলিভিশনের সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয়। বুধবার বিকেলে আশুলিয়া প্রেসক্লাবে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতা করছিলেন তিনি। এ সময় মানিক নামে এক ব্যক্তি প্রেসক্লাবে এসে তার খোঁজ করতে থাকেন। পরে সাংবাদিক জয় এগিয়ে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন ওই ব্যক্তি। একপর্যায়ে গুলি করে ও বোমা মেরে হত্যার হুমকি দিয়ে কিছু বুঝে ওঠার আগেই সটকে পড়েন।

এ ব্যাপারে সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয় বলেন, পরিবহনে চাঁদাবাজি ও মাদক নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন দুটি প্রচারিত হওয়ার পর ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। ঢাকা জেলা পুলিশ দ্রুত বিচার আইনে চাঁদাবাজি বন্ধে ডজনখানেক মামলা দায়ের করে, গ্রেফতার করা হয় দুই ডজনেরও বেশি অভিযুক্তকে। আর এতে ক্ষুব্ধ হয়েই তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে সাংবাদিককে প্রকাশ্যে গুলি করে হত্যার হুমকিদাতাকে অবিলম্বে আটক করে শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ইকবাল হোসেন জানান, সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় একটি জিডি করা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আল-মামুন/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]