রাজশাহীর দুই পৌরসভায় মনোনয়ন জমা ৯৮ জনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ০১ ডিসেম্বর ২০২০

প্রথম ধাপের ভোটগ্রহণ হচ্ছে রাজশাহীর পুঠিয়া ও কাটাখালি পৌরসভায়। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার (১ ডিসেম্বর) মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এরমধ্যে কাটাখালী পৌরসভায় ৫৬ জন এবং পুঠিয়া পৌরসভায় ৪২ জন নির্বাচন দফতরে গিয়ে মনোনয়নপত্র জমা দেন।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, কাটাখালী পৌরসভায় মেয়র পদে সাতজন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত আব্বাস আলী (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত অধ্যাপক সিরাজুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মাজেদুর রহমান, খোকনুজ্জামান মাসুদ, আবু সামা, আবদুল মোতালেব ও আবদুল হাই।

Rahshahi-(2).jpg

এদিকে, পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, পুঠিয়ার পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত নারী আসনে আটজন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পুঠিয়ার মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত রবিউল ইসলাম রবি (বর্তমান মেয়র), বিএনপি মনোনীত আল মামুন খান এবং স্বতন্ত্র প্রার্থী গোলাম আজম নয়ন ও শরিফুল ইসলাম টিপু।

নির্বাচনের তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১১ ডিসেম্বর। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

২৮ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকলে ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রতিটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হবে।

ফেরদৌস সিদ্দিকী/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]