বিচারককে ঘুষ দেয়ার চেষ্টায় এসআই ক্লোজড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২০ জানুয়ারি ২০২১

সিলেটের জকিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারককে ঘুষ দেয়ার চেষ্টার অভিযোগে পুলিশের এক উপ পরিদর্শককে (এসআই) ক্লোজড করা হয়েছে।

মঙ্গলবার জকিগঞ্জ থানার এসআই রাজা মিয়া বিচারককে ঘুষ দেয়ার চেষ্টা করেছিলেন। এ অভিযোগে বুধবার (২০ জানুয়ারি) তাকে ক্লোজড করে পুলিশ লাইনে নেয়া হয়। সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসআই রাজা মিয়াকে ক্লোজ করা হয়েছে। তবে আদালত কর্তৃক তাকে গ্রেফতারের কোনো লিখিত আদেশ আমরা পাইনি।

সূত্র জানায়, এসআই রাজা মিয়া মামলার (সিআর ৫৮/২০২০) এক আসামিকে বাদ দিয়ে তিন আসামির বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এ সময় আদালতের বিচারক একজন আসামিকে কেন বাদ দেয়া হয়েছে জানতে চেয়ে মামলার বাদি ও তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেন। গত মঙ্গলবার ছিল শুনানির ধার্য দিন।

ওইদিন এসআই রাজা মিয়া অনুমতি ছাড়াই বিচারক আনোয়ার হোসেন সাগরের খাস কামরায় ঢুকে তাকে উৎকোচ দেয়ার চেষ্টা করেন। এ সময় বিচারক কৌশলে এসআই রাজা মিয়াকে এজলাশে নিয়ে আসেন। সেখানে আইনজীবী ও উপস্থিত লোকজনের সামনে এসআই রাজা মিয়াকে গ্রেফতারপূর্বক জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ সময় এসআই রাজা মিয়া কান্নাকাটি শুরু করেন এবং করজোড়ে ক্ষমা চান। পরে রাত ৮টার দিকে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আবদুন নাসের ও জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বিভাগীয় দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়ার শর্তে তাকে মুক্ত করেন। এ অভিযোগে বুধবার এসআই রাজা মিয়াকে সিলেট পুলিশ লাইনে ক্লোজড করা হয়।

ছামির মাহমুদ/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]