জুতা পায়ে শহীদ মিনারে, চেয়ারম্যান বললেন ষড়যন্ত্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০১:৪৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২১

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসে জুতা পায়ে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন বলে রাজবাড়ী বালিয়াকান্দির নবাবপুর ইউপি চেয়ারম্যান ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আলীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে।।

শহীদ বেদিতে জুতা পায়ে পুষ্পস্তবক অর্পণের কয়েকটি ছবি সোমবার (২২ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে ‘ভাষা শহীদদের অবমাননা করা হয়েছে’ বলে সমালোচনা করছেন অনেকে।

এ ব্যাপারে নবাবপুর ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা আলমগীর জানান, গতকাল সকালে তারা উপজেলার অনুষ্ঠান শেষ করে নবাবপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন হাইস্কুলের শহীদ বেদিতে যথাযথ নিয়ম মেনে খালি পায়ে শ্রদ্ধা জানিয়েছেন। পরবর্তীতে ছবি তোলা হয়েছে। হয়তো সে ছবি ভাইরাল হয়েছে। আর চেয়ারম্যানের বিষয় নিয়ে রাতে তাকে অনেকেই ফোন দিয়েছে। কিন্তু চেয়ারম্যানের ফুল দেয়ার বিষয়ে তিনি কিছু জানেন নাে।

নবাবপুর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন আলী জানান, গতকাল ভাষা শহীদদের স্মরণে ইউনিয়ন পরিষদের পাশে অস্থায়ী একটি শহীদ মিনারে তিনিসহ ইউপি আওয়ামী লীগ নেতাকর্মীরা শ্রদ্ধা জানিয়েছেন। তখন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন মোল্লাসহ দলীয় লোকজন ছিলেন।

জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি দেয়ার বিষয়টি সঠিক না। সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং তিনি আবারও প্রার্থী। যে কারণে একটি পক্ষ ষড়যন্ত্র করে তার মান-সম্মান ক্ষুণ্ন করতে এ ছবি ফেসবুকে পোস্ট করছে। তিনি শহীদ মিনারেই ওঠেননি বলে জানান।

ছবিতে জুতা পায়ে ফুল ধরে থাকতে দেখা গেছে জানালে তিনি বলেন, তিনি শহীদ মিনারের নিচে দাঁড়িয়ে ছিলেন এবং ফুল ধরার বিষয়ে কায়দা করে দিয়ে দিয়েছে ষড়যন্ত্রকারীরা।

রুবেলুর রহমান/এমএসএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]