দূরপাল্লার বাস ছাড়ার প্রথম দিনেই সড়ক দুর্ঘটনায় নিহত ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৪ মে ২০২১

সরকারি অনুমতি পাওয়ার প্রথম দিনে রাজশাহীতে দূরপাল্লার বাসের সঙ্গে আন্তঃজেলা বাসের সংঘর্ষ ঘটে। এতে একজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অন্তত ১২ জন।

সোমবার (২৪ মে) দুপুর পৌনে ১টার দিকে নগরীর চৌদ্দপাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছিদ্দিকুর রহমান।

তিনি বলেন, ‘খবর পেয়ে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসে খবর দিই। একইসঙ্গে গুরুতর আহতদের ফায়ার সার্ভিস ও পুলিশের মাধ্যমে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে উদ্ধারদের মধ্যে একজন মারা গেছেন। তার নাম পরিচয় এখনো পাওয়া যায়নি। তবে তিনি বাসের চালক বলে জানা গেছে।’

দুর্ঘটনার বিষয়ে ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. জাকির হোসেন বলেন, ‘রাজশাহীর উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ বাসের সঙ্গে আফিয়া পরিবহন নামের বাঘাগামী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি বাসের সামনের দিক পুরোপুরি ভেঙে যায়। এ সময় ১৩ জনকে উদ্ধার করা হয়। তার মধ্যে একজন রামেক হাসপাতালে মারা যান। বাকি ১২ জনের অবস্থা স্বাভাবিক রয়েছে। তবে এই মুহূর্তে কারও নাম পরিচয় পাওয়া যায়নি।’

স্থানীয়দের বরাত দিয়ে দুর্ঘটনার কারণ হিসেবে তিনি জানান, বাসগুলো বেপরোয়া গতিতে যাচ্ছিল। যার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে।

উল্লেখ্য, স্বাস্থ্যবিধি মেনে সোমবার থেকে সারাদেশে গণপরিবহন চালুর ঘোষণা দিয়েছে সরকার। রোববার (২৩ মে) এ ঘোষণা দেয়া হয়।

ফয়সাল আহমেদ/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।