ভোলায় ২৫০ ঘরবাড়ি বিধ্বস্ত, ভেসে গেছে দুই হাজার গবাদিপশু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৬ মে ২০২১

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে ভোলায় বিভিন্ন এলাকায় ২৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। বুধবার (২৬ মে) চরফ্যাশন উপজেলার ঢালচর ও মনপুরা উপজেলার চর নিজামসহ বিভিন্ন চরে এ ঘটনা ঘটে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোতিহার হোসেন বলেন, ইয়াসের প্রভাবে মেঘনা ও তেঁতুলিয়া নদীর পানি স্বাভাবিকের চেয়ে ২-৩ ফুট বৃদ্ধি পায়। এতে জেলার নিম্নাঞ্চলের ৩৫টি চর প্লাবিত হয়ে ৫০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়ে। জোয়ারের পানিতে ভোলার বিভিন্ন উপজেলায় ২৫০টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়। তজুমদ্দিন উপজেলার বিভিন্ন চরের দুই হাজার গরু ও মহিষ ভেসে গেছে।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে ভোলার লালমোহনে আবু তাহের নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা দেয়া হবে।

মো. মোতিহার হোসেন বলেন, চরাঞ্চলের ঝুঁকিতে থাকায় মনপুরা উপজেলার চর নিজাম ও চরফ্যাশন উপজেলার ঢালচরসহ কয়েকটি চরের দেড় হাজার মানুষকে কোস্টগার্ড ও সিপিপি সদস্যদের সহযোগিতায় নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা হয়েছে।

জুয়েল সাহা বিকাশ/আরএইচ/এমএস

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]