সিলেট সিটি নির্বাচন

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ১০ জুন ২০২৩

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া দেওয়ার অভিযোগে তিনজনকে আটক করেছে নগরের বিমানবন্দর থানা পুলিশ।

শনিবার (১০ জুন) সকালে নগরের বনকলাপাড়া ও হাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-বনকলাপাড়া এলাকার আতিকুর রহমান (৪২), জুবের আহমদ (৩৮) ও হাজীপাড়া এলাকার নুরুজ্জামান (৩৪)।

শনিবার দুপুরে সিলেট মহানগর পুলিশের কমিশনার ইলিয়াছ শরীফ জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতার জুবের আহমদ ও নুরুজ্জামানের অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও দেখে নিশ্চিত হওয়া গেছে। মহড়ায় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার ও কাউন্সিলর আফতাব হোসেন খানসহ অন্য আসামিদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আরও পড়ুন: প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়ার অভিযোগ

পুলিশ কমিশনার আরও বলেন, অস্ত্র নিয়ে মহড়া ও হুমকির ঘটনায় শুক্রবার দিনগত রাতে এয়ারপোর্ট থানায় মামলা হয়েছে। মামলায় ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানকে প্রধান আসামি করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ২০ থেকে ২৫ জনকে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া, গ্রেফতার ৩

পুলিশ ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ তার বাসার সামনে আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খানের নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী অস্ত্র নিয়ে মহড়া দেওয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন রিটার্নিং কর্মকর্তার কাছে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ অভিযোগ করেন।

আরও পড়ুন: বিদ্যুৎখাতে ভয়াবহ লুটপাটের মাশুল দিচ্ছে দেশবাসী

এর পরপরই রিটার্নিং কর্মকর্তা পুলিশকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন। এরপরই পুলিশ সাঈদ মো. আবদুল্লাহর অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেন। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এবং আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন-২০১৯ অনুযায়ী, ত্রাস সৃষ্টি করে ভয়ভীতি ছড়ানোসহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে মামলাটি হয়েছে।

ছামির মাহমুদ/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।