মাদকদ্রব্যের কাঁচামাল খুঁজে বের করলো রানি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রানি নামের প্রশিক্ষিত কুকুরের সাহায্যে প্রায় দুই কোটি টাকা মূল্যের মাদকদ্রব্যের কাঁচামাল জব্দ করা হয়েছে। প্রাথমিকভাবে এসব কাঁচামাল ইয়াবা তৈরিতে ব্যবহার করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ভাটিয়ারির এলাকায় শ্যামলী পরিবহনের একটি বাস থেকে এসব কাঁচামাল জব্দ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক এস এম আলম খান ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল নোমান।

মাদকদ্রব্যের কাঁচামাল খুঁজে বের করলো রানি

আরও পড়ুন:শ্যামলী পরিবহনের বাস থেকে ক্রিস্টাল মেথ খুঁজে বের করলো কুকুর

শ্যামলী বাসটির সুপারভাইজার জিতেন্দ্র নাথ বিশ্বাস জানান, শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় তারা কুষ্টিয়ার মেহেরপুর থেকে বাসটি ছেড়ে আসে। একাধিক স্থানে যাত্রী তুলেছেন। কে বা কারা ভেতরে ব্যাগটি রেখে গেছেন, তা তিনি জানেন না। তাদের কাছে কেবল গাড়ির লকারে যে মালামাল রাখা হয়, তার হিসাব থাকে।

মাদকদ্রব্যের কাঁচামাল খুঁজে বের করলো রানি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক এস এম আলম খান জাগো নিউজকে জানান, প্রাথমিকভাবে কিট দিয়ে পরীক্ষা করা হয়। যদি ল্যাব টেস্টে ইয়াবা ট্যাবলেটের কাঁচামাল অ্যামফিটামিন হিসেবে প্রমাণিত হয়, তাহলে দুই কেজির এই মাদকের বাজারমূল্য প্রায় ২ কোটি টাকা হবে। এ বিষয়ে সীতাকুণ্ড থানায় একটি জিডি করা হয়েছে।

বিজিবি-৮ এর অধিনায়ক শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শ্যামলী পরিবহনের বাসটি আটক করা হয়। এরপর রানি নামের প্রশিক্ষিত কুকুর মাদকের উপাদান চিহ্নিত করে। বাসের ভেতরে একটি নীল রঙের হাতব্যাগে আটটি প্যাকেটে দুই কেজি মাদকদ্রব্য ছিল। পরে প্রশাসন, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরীক্ষাগারে পাঠানোর জন্য প্রতিটি প্যাকেট থেকে নমুনা সংগ্রহ করা হয়।

এম মাঈন উদ্দিনি/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।