মরা গরুর মাংস বিক্রি করায় দুজনকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:০১ পিএম, ০৩ মার্চ ২০২৪

যশোরের শার্শায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগে কসাইসহ দুজনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৩ মার্চ) দুপুরে উপজেলার বাগআঁচড়া সাতমাইল বাজারে মাংস বিক্রি করার সময় তাদের আটক করে এ জরিমানা করা হয়।

জরিমানা বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের ঝিকরগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ঝিকরগাছা উপজেলার রাজবাড়িয়া গ্রামের কামাল হোসেন নামের এক ব্যক্তি বাগআঁচড়া বাজারে কসাই নাজমুল ইসলামের কাছে মরা গরুর মাংস বিক্রি করতে আসেন। কসাই নাজমুল কম দামে ৬-৭ মণ ওজনের ওই মরা গরুর মাংস কিনে বিক্রির চেষ্টা করেন। বিষয়টি স্থানীয় লোকজনের নজরে এলে তারা ঝিকরগাছা বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে ফোন করে জানান।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জের নির্দেশে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শামীম ফোর্স নিয়ে বাগআঁচড়া সাতমাইল বাজারে অভিযান চালিয়ে মরা গরুর মাংস জব্দ করেন। পরে কসাই ও গরুর মালিককে আটক করে ঝিকরগাছা থানায় নিয়ে যান। সেখানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কসাই নাজমুলকে ১৫ হাজার ও গরুর মালিক কামাল হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ জানান, জব্দ করা মরা গরুর মাংস মাটিতে পুঁতে ফেলার নির্দেশ দেওয়া হয়। তারা এ ধরনের কাজ ভবিষ্যতে আর করবেন না বলে মুচলেকা দিলে ছেড়ে দেওয়া হয়েছে।

জামাল হোসেন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।