ছাড়পত্র ছাড়া পণ্য বেচায় ইউনিমার্টকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০৯ মে ২০২১ | আপডেট: ০৭:৩৪ পিএম, ০৯ মে ২০২১

আমদানি করা পণ্যের ছাড়পত্র গ্রহণ ব্যতীত পণ্য বিক্রি এবং কয়েকটি পণ্যের মোড়কে নিবন্ধন সনদ না থাকায় গুলশানের ইউনিমার্ট সুপার শপকে জরিমানা করা হয়েছে। এছাড়া ডিজিটাল ওজন যন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায় ওই এলাকার পাঁচটি দোকানকে জরিমানা করা হয়।

রোববার (৯ মে) বিএসটিআইয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে এবং ডিএমপি পুলিশের সহযোগিতায় ঢাকা মহানগরীর গুলশান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে ইউনিমার্ট লিমিটেডের আমদানি করা পণ্যের ছাড়পত্র গ্রহণ ছাড়া টুথপেস্ট, বেবি লোশন, বেবি সোপ পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় আদালত ৫০ হাজার টাকা এবং মসুর ডাল, ছোলা বুট ও বেসন পণ্যের মোড়ক নিবন্ধন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ওই অভিযানে গুলশান ডিএনসিসি মার্কেটে শাহাদাত ফ্রুট স্টোর, বিসমিল্লাহ ফ্রুট স্টোর, ভাই ভাই ফ্রুট স্টোর, মিম ফ্রুট স্টোর ও নূরুল ইসলাম ফ্রুট স্টোরের ডিজিটাল ওজন যন্ত্রের ভেরিফিকেশন না থাকায় প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।

অন্যদিকে ওই সব দোকানগুলো হতে আম, আপেল, কমলা, মালটা, নাসপাতি, জাম, আঙুর ও কলাসহ বিভিন্ন মৌসুমি ফলের ফরমালিন পরীক্ষা করা হয়। যার কোনোটিতেই ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি।

অভিযানে বিএসটিআইয়ের প্রসিকিউটিং অফিসার হিসেবে ফিল্ড অফিসার মো. মাজহারুল ইসলাম, মো. খাইরুল এবং পরিদর্শক মাছুদুল হক উপস্থিত ছিলেন।

এনএইচ/এআরএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]