বিজিএমইএ ফোরাম পর্ষদের নতুন প্যানেল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

বিজিএমইএ ফোরাম পর্ষদের নতুন পার্টি প্রেসিডেন্ট হলেন এশিয়ান গ্রুপের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুস সালাম এবং প্যানেল লিডার হয়েছেন সাভারটেক্স গ্রুপ এবং সুরমা গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল সামাদ। পরবর্তী নির্বাচনের জন্য এ প্যানেল লিডার ঘোষণা করেছে ফোরাম।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে রাজধানীর সেনামালঞ্চে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার ‌‘বিজয়ের মাসে হেমন্ত আড্ডা’ শিরোনামে এই অনুষ্ঠানে প্রায় ১০০০ বিজিএমইএ সদস্য অংশগ্রহণ করেন।

নতুন নেতৃত্ব ঘোষণা অনেকটা চমকের মতো ছিল অতিথিদের কাছে। আড্ডা, গান এবং মেজবানে ব্যস্ত অনুষ্ঠানের শেষ পর্যায়ে বর্তমান ফোরাম পর্ষদ প্রেসিডেন্ট আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ নতুন প্রেসিডেন্ট হিসেবে এশিয়ান গ্রুপের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আব্দুস সালামকে পরিচয় করিয়ে দেন। এরপর প্রাক্তন সভাপতি আনিসুর রহমান সিনহা, ড. রুবানা হকসহ ফোরামের সব সিনিয়র নেতা মঞ্চে আসেন এবং একসঙ্গে নতুন প্যানেল লিডার (আগামী নির্বাচনে বিজিএমইএ সভাপতি পদপ্রার্থী) হিসেবে ফয়সাল সামাদের নাম ঘোষণা করেন।

নবঘোষিত পার্টি প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুস সালাম এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। পাশাপাশি তিনি বিজিএমইএ’র পরিচালক হিসেবে আট মেয়াদে ও প্রথম সহ-সভাপতি হিসেবে চার মেয়াদে দায়িত্বরত ছিলেন।

ফোরাম পর্ষদের পরবর্তী প্যানেল লিডার ফয়সাল সামাদ সাভারটেক্স গ্রুপ এবং সুরমা গার্মেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তার ব্যবস্যায়িক গ্রুপ নিট কম্পোজিট, হোসিয়ারি এবং ইন্সুরেন্সসহ নানা ব্যবসা পর্যন্ত বিস্তৃত।

অনুষ্ঠানে জানানো হয়, ফয়সাল সামাদ ২৫ বছর বিজিএমইএ’র সঙ্গে সম্পৃক্ত আছেন। প্রয়াত বিজিএমইএ সভাপতি এবং ঢাকার জনপ্রিয় মেয়র আনিসুল হকের সময় তিনি বিজিএমইএ’র ইতিহাসে সর্বকনিষ্ঠ ভিপি ফিনান্স হিসাবে দায়িত্ব পালন করেন।

ইএআর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]