১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক ফেয়ারে আকিজ প্লাস্টিকস

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৩

ঢাকায় অবস্থিত বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে আইপিএফ বাংলাদেশ আয়োজিত ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি, ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক প্লাস্টিকস, প্রিন্টিং ও প্যাকেজিং ফেয়ারে আকিজ প্লাস্টিকস লিমিটে অংশ নিয়েছে।

চার দিনব্যাপী এই আয়োজনে আকিজ প্ল্যাস্টিকসের বহরে থাকা সকল পণ্য যেমন ফার্নিচার, হাউজহোল্ড, ইন্ডাস্ট্রিয়াল, পাইপস ও ফিটিংস মেলায় প্রদর্শিত করা হয়। মেলায় দেশি-বিদেশি কয়েকশত অংশগ্রহণকারীর মধ্যে আকিজ প্লাস্টিকসের প্যাভিলিয়নের ডিজাইনে ছিলো ভিন্ন মাত্রা ও দর্শনীয় আঙ্গিক।

নিজেদের উৎপাদিত পণ্য ইন্ডাস্ট্রিয়াল প্যালেট, পাইপ ও ফিটিংস দিয়েই তৈরি করা হয় এর নান্দনিক স্ট্রাকচার। চার দিনব্যাপী দেশি-বিদেশি দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল আকিজ প্লাস্টিকসের প্যাভিলিয়ন।

প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার চৌধুরী হাসান তারিক বলেন, আকিজ প্লাস্টিকস লিমিটেড বর্তমানে দেশের প্লাস্টিকস বাজারের একটি উল্লেখযোগ্য স্থান দখল করে আছে। দেশের সর্বত্র আমাদের পণ্য পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি। শতভাগ আমদানিকৃত ভার্জিন ম্যাটেরিয়াল ব্যবহার করে গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদন করায় আমাদের পণ্যের দেশব্যাপী চাহিদা রয়েছে। এছাড়াও আমরা পার্শ্ববর্তি কিছু দেশে আমাদের পণ্য রপ্তানি করছি।

মেলায় অংশ নেওয়ার বিষয়ে তিনি বলেন, যেহেতু আইপিএফ বাংলাদেশ আয়োজিত এ মেলায় দেশের বিভিন্ন প্ল্যাস্টিকস উৎপাদনকারী কোম্পানির পাশাপাশি আন্তর্জাতিক বহুকোম্পানি অংশগ্রহণ করে তাই সাধারণ দর্শনার্থী থেকে শুরু করে অনেক বিদেশি ক্রেতার কাছে নিজেদের তুলে ধরার সুযোগ থাকে। দেশে স্থানীয় বাজার তৈরির পাশাপাশি আন্তর্জাতিক বাজারে পণ্য রপ্তানির সুযোগ থাকে।

আকিজ প্লাস্টিকস লিমিটেড দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ আকিজ গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। ২০১৮ সালে উৎপাদনে এসে আকিজ প্লাস্টিকস দ্রুত দেশের বাজারে দৃঢ় একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে।

এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।