এমপিও’র আবেদনের বিষয়ে মাউশির নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) লোগো

এমপিওভুক্তি ও বকেয়া পাওনার জন্য নিয়ম অনুযায়ী আবেদন করতে শিক্ষক-কর্মচারীদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। সরাসরি মাউশিতে আবেদন না পাঠিয়ে আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে আবেদন করতে বলা হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) মাউশির পরিচালক (রুটিন দায়িত্ব) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী সই করা এক নির্দেশনায় এ কথা বলা হয়।

এতে বলা হয়, বেসরকারি এমপিওভুক্ত কলেজের কোনো কোনো অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তি ও বকেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন না করে সরাসরি আবেদন করছেন। যা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা এবং বিধি-বিধান পরিপন্থী। এ কারণে এমপিও প্রক্রিয়ার বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে।

এ বিষয়ে মাউশি’র নির্দেশনায় বলা আছে যে, কোনো শিক্ষক-কর্মচারীর এমপিও বকেয়ার বিষয়ে আবেদনের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নপত্রসহ, প্রযোজ্য ক্ষেত্রে জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপপরিচালক, পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা আঞ্চলিক কার্যালয় হতে বকেয়ার কারণসহ যাচাই করে মাউশিতে পাঠাতে হবে।

এ অবস্থায় বেসরকারি এমপিওভুক্ত কলেজের সব অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীকে এমপিও বকেয়া সংক্রান্ত আবেদন প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ণপত্রসহ পরিচালক, মাধ্যমিক ও উচ্চশিক্ষা, আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

এমএইচএম/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jagofea[email protected]