ইউজিসির সদস্য হলেন তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০১ অক্টোবর ২০২৩
অধ্যাপক ড. ইমদাদুল হক, অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম ও অধ্যাপক ডা. মো. ইসমাইল খান

তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) খণ্ডকালীন সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৪ অক্টোবর থেকে তাদের নিয়োগ কার্যকর হবে।

নিয়োগপ্রাপ্তরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

রোববার (১ অক্টোবর) ইউজিসির সচিব ড. ফেরদৌস জামানের সই করা চিঠিতে তাদের মনোনীত করার তথ্য জানানো হয়।

আরও পড়ুন: ইউজিসির সদস্য হলেন ঢাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক হাসিনা খান

পৃথক চিঠিতে উপাচার্যদের উদ্দেশে উল্লেখ করা হয়, কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী- আগামী ৫ অক্টোবর থেকে পরবর্তী দুই বছরের জন্য আপনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের খণ্ডকালীন সদস্য মনোনীত হয়েছেন। কমিশনের পক্ষ থেকে এজন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি।

এতে আরও বলা হয়, আপনার মূল্যবান পরামর্শ ও সক্রিয় সহযোগিতা কমিশনকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে বিশেষভাবে সাহায্য করবে।

ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান বলেন, আগামী ৪ অক্টোবর থেকে এই তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির খণ্ডকালীন সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হবেন। তাদের নিয়োগ কার্যকর হবে ৫ অক্টোবর থেকে পরবর্তী ২ বছর পর্যন্ত। মনোনীত উপাচার্যরা ইউজিসিকে পরামর্শ ও সক্রিয় সহযোগিতার মাধ্যমে এগিয়ে নেবেন।

আরও পড়ুন: উচ্চশিক্ষার বই বাংলায় প্রকাশ করা উচিত: ইউজিসি চেয়ারম্যান

এদিকে, ৩ অক্টোবর এ তিন পদে দুই বছর আগে মনোনীত তিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে। তারা হলেন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপাচার্য মেজর জেনারেল মো মাহবুব-উল আলম ও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার।

এএএইচ/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।