ভিকারুননিসার ছাত্রীদের বাঁধভাঙা উল্লাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এইচএসসিতে পাসের হার ৯৮.৬৫ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ১১৬৬ জন। এবার প্রতিষ্ঠানটিতে অকৃতকার্য হয়েছে ৩৫ জন।

রোববার (২৬ নভেম্বর) প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী জাগো নিউজকে এসব তথ্য জানান।

আরও পড়ুন> এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪ শতাংশ

কেকা রায় বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় ২৬২১ জন পরীক্ষার্থী রেজিস্ট্রেশন করেছিলেন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২৫৯৬ জন। পাস করেছে ২৫৬১ জন। জিপিএ-৫ পেয়েছে ১১৬৬ জন। সে হিসাবে পাসের হার শতকরা ৯৮.৬৫ শতাংশ।

ফলাফল প্রকাশ হওয়ার আগেই সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজে আসা শুরু করেন। ফলাফল জানার পর দারুণ উচ্ছ্বসিত তারা। শিক্ষার্থীদের পাশাপাশি অনেকের মা-বাবাও এসেছেন। তারাও সন্তানদের ভালো রেজাল্টে খুশি।

এসময় হাসান জাবেদ নামে এক অভিভাবক উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, মেয়ের অনেক ইচ্ছা সে ডাক্তার হবে। আর এর জন্য ভালো ফলাফল দরকার ছিল। মেয়ে দিনরাত পরিশ্রম করেছে। আমরা তাকে নিয়ে আনন্দিত।

আরও পড়ুন> এইচএসসিতে প্রায় অর্ধেকে নেমেছে জিপিএ-৫

কলেজ ছাত্রী রাশমিলা ডাক্তার হতে চায়। রাশমিলা জিপিএ-৫ পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, আমার পরিশ্রম সফল হয়েছে। ভালো মেডিকেলে চান্স পাওয়া এখন লক্ষ্য। বাবা- মা আমার জন্য অনেক কষ্ট করেছে। শিক্ষকদের সহযোগিতাও আমাদের এতদূর আসায় সহযোগিতা করেছে। সবার কাছে দোয়া চাই বাকি পথও যাতে সুন্দরভাবে এগিয়ে যেতে পারি।

এএএম/এসএনআর/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।