ভিকারুননিসায় জিপিএ-৫ পেয়েছেন ১১৬৬ ছাত্রী, ফেল ৩৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ২৬ নভেম্বর ২০২৩

রাজধানীর খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৩৫ শিক্ষার্থী ফেল করেছেন। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ১৬৬ জন। রোববার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে ফল প্রকাশের পর ভিকারুননিসার ফলাফল শিট থেকে এ তথ্য জানা গেছে।

ভিকারুননিসার ফলাফল শিট থেকে পাওয়া তথ্যানুযায়ী, এ বছর প্রতিষ্ঠানটির ২ হাজার ৬১১ জন ছাত্রী এইচএসসি পরীক্ষার ফরম পূরণ করেন। তবে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৫ জন। অংশ নেওয়া ২ হাজার ৫৯৬ জনের মধ্যে পাস করেছেন ২ হাজার ৫৬১ জন। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ১৬৬ জন।

আরও পড়ুন>>>এইচএসসিতে প্রায় অর্ধেকে নেমেছে জিপিএ-৫

বিভাগওয়ারী হিসাবে বিজ্ঞান বিভাগ থেকে পাস করেছেন ২ হাজার ৫ জন। এ বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৯০৩ জন ছাত্রী। মানবিক বিভাগ থেকে পাস করেছেন ২৫৭ জন এবং ৯২ জন জিপিএ-৫ পেয়েছেন। ব্যবসায় শিক্ষা থেকে ২৯৯ জন পাস করেছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ১৭১ জন।

jagonews24

রোববার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বোর্ড চেয়ারম্যানরা।

এদিকে, বেলা ২টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গত ১৭ আগস্ট দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়। প্রাকৃতিক দুর্যোগের কারণে পিছিয়ে যাওয়া চট্টগ্রাম, মাদরাসা ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা শুরু হয় ২৭ আগস্ট।

এএএইচ/এসআইটি/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।