হাসপাতালে এটিএম শামসুজ্জামানের পাশে তথ্যমন্ত্রী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গত শনিবার থেকে চিকিৎসাধীন নন্দিত অভিনেতা এ টি এম শামসুজ্জামান। হারপেস জোস্টার ভাইরাস ইনফেকশনে আক্রান্ত হয়েছেন তিনি। বরেণ্য অভিনেতাকে দেখতে ও তার শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে গিয়েছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল জানান, রোববার বিকালে বিএসএমএমইউয়ের কেবিন ব্লকের ৫১১ নম্বর কক্ষে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামানের শয্যাপাশে হাজির হয়েছিলেন তথ্যমন্ত্রী। গুণী এই অভিনেতার পাশে বসে তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিয়ে মন্ত্রী তাকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অসুস্থতার খবর শুনে চিন্তিত। প্রধানমন্ত্রী তার চিকিৎসার খোঁজ-খবর নিতে তাকে পাঠিয়েছেন।

এটিএম শামসুজ্জামানের চিকিৎসার প্রতি বিশেষ নজর দেওয়ার জন্য উপস্থিত চিকিৎসকদের নির্দেশ দেন তথ্যমন্ত্রী। পাশাপাশি এই অভিনেতার মেয়ে কোয়েলের সঙ্গেও কথা বলেন। সরকার সব সময় এটিএম শামসুজ্জামানে পাশ আছেন বলে আস্বস্ত করেন তথ্যমন্ত্রী।

এদিকে আজ সোমবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টায় অসুস্থ বিশিষ্ট অভিনেতা এটিএম শামসুজ্জামানকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে দেখতে গিয়েছিলেন তথ্যপ্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, এমপি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, চলচ্চিত্র নায়িকা নতুন, শাহনূর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, অতিরিক্ত পরিচালক নাজমুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক ডা. আতিকুর রহমান।

ATM-1

আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি কণ্ঠশিল্পী রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, অভিনেত্রী তারিন জাহান প্রমুখ।

উল্লেখ্য, এটিএম শামসুজ্জামান একুশে পদকপ্রাপ্ত একজন অভিনেতা। তিনি পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ বছরের ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। টানা ৫০ দিন এই হাসপাতালে চিকিৎসা শেষে গত ১৫ জুন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসা হয়। সুস্থ হয়ে বাড়িতেও ফেরেন তিনি।

গত ২৫ নভেম্বর আবারও এটিএম শামসুজ্জামানকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছিল। সুস্থ হয়ে গত ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ‘আজীবন সম্মাননা’ পুরস্কার গ্রহণ করেছেন তিনি। আবারও অসুস্থ হয়ে হাসপাতালে তিনি। এ টি এম শামসুজ্জামানের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

এমএবি/এলএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]