বলিউডের ‘রোহিঙ্গা’ সিনেমায় মিথিলা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২৭ জানুয়ারি ২০২০

তানজিয়া জামান মিথিলা মডেল হিসেবেই সবার কাছে পরিচিত। তার দেখা মেলে ফ্যাশন শোতে কিংবা ফ্যাশন হাউজের বড় বড় বিলবোর্ডে। মডেল থেকে এবার ক্যারিয়ারে নতুন পালক যুক্ত হলো তার। সিনেমায় নাম লেখালেন মিথিলা। শুরুতেই বলিউডের সিনেমায় পা রাখলেন এই মডেল।

সম্প্রতি বলিউডের ‘রোহিঙ্গা’ নামের একটি সিনেমায় অভিনয় করেন মিথিলা। সিনেমাটি পরিচালনা করছেন হায়দার খান। এরই মধ্যে সিনেমাটির নব্বই ভাগ শুটিং শেষ হয়েছে বলে জানালেন এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে তানজিয়া জামান মিথিলা বলেন, ‘বাংলাদেশের অনেক সিনেমায় কাজের প্রস্তাব পেয়েছি। তবে সেগুলো প্রধাণ চরিত্রে ছিল না। আমি চেয়েছিলাম আমার সিনেমার শুরুটা কেন্দ্রীয় চরিত্র দিয়ে হোক। বলিউডের এ ছবিতে আমি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছি। আমার জন্য এটা বড় পাওয়া।’

কীভাবে এ ছবিতে কাজের সুযোগ মিলল? উত্তরে মিথিলা বললেন, ‘রোহিঙ্গা’ ছবির পরিচালক হায়দার খান ফটোগ্রাফি করেন। সেই সূত্রে তার সঙ্গে পরিচয় হয়। বলিউডের ‘কমান্ডো’, ‘দঙ্গল’ ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি। গতবছরের জুন মাসে ‘রোহিঙ্গা’ ছবির জন্য লুক টেস্ট দিতে বলেন। লুক টেস্টের পরে কাজটির সুযোগ পেয়ে যাই।’

ছবিটিতে ‘রোহিঙ্গা’ মেয়ে হুসনে আরার চরিত্রে অভিনয় করছেন মিথিলা। ছবিটির জন্য তিনি রোহিঙ্গা এবং হিন্দি ভাষা শিখেছেন।

মিথিলা জানালেন, একজন রোহিঙ্গা মেয়ের ভালোবাসার গল্প দেখানো হচ্ছে এই ছবিতে। ছবিটির বাকি অংশের শুটিংয়ের জন্য ২৮ জানুয়ারি ভারত যাচ্ছেন তিনি। টানা ১০ দিন শুটিং চলবে মানালি, ত্রিপুরায়।

বলিউডের লায়ন প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘রোহিঙ্গা’ ছবিতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন ‘মিস্টার ভুটান’ স্যাঙ্গে। ২০২০ সালের মাঝামাঝিতে ‘রোহিঙ্গা’ মুক্তি পাবে।

এমএবি/জেডএ/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]