দীপ্ত টিভিতে ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড জিতলো যারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০২ জুলাই ২০২২

দীপ্ত টিভি প্রথমবারের মত আয়োজন করেছে 'এসএমসি মনিমিক্স প্লাস ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড-২০২২'। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি ১ জুলাই শুক্রবার দীপ্ত টিভিতে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল থেকে সরাসরি সম্প্রচারিত হয়েছে।

অনুষ্ঠানটির নির্বাহী প্রযোজনায় ছিলেন ওয়াহিদুল ইসলাম শুভ্র এবং প্রযোজনায় ছিলেন মাসুদ মিয়া ও সাইফুর রহমান সুজন।

দুটি গ্রুপে বিজ্ঞানের ৫টি ক্যাটাগরির মধ্যে প্রথম থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত 'ক' গ্রুপ এবং সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত 'খ' গ্রুপ নির্ধারন করা হয়েছিলো। প্রাথমিক পর্বে বিচারক ছিলেন ১.আরিফুল হাসান অপু, প্রেসিডেন্ট, বাংলাদেশ ইনোভেশন ফোরাম ২.এরশাদুল হক, সিইও, রাইজ আপ ল্যাবস ৩. ড. ফারসিন মান্নান মোহাম্মদী, অধ্যাপক ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ৪. ড. বি এম মইনুল হোসেন, সহযোগী অধ্যাপক, তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়।

চূড়ান্ত পর্বে বিচারক ছিলেন আবদুন-নূর-তুষার, মিডিয়া ব্যক্তিত্ব, ড. লাফিফা জামাল, রোবিটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, ড. মোহাম্মদ কায়কোবাদ, শিক্ষাবিদ, বিজ্ঞানী, লেখক।

‘ক’ গ্রুপে জুনিয়ার শাখায় সমন্বিত ভাবে প্রথম হয়েছে সামস রহমান মুগ্ধ, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), ওম অভ্র চৌধুরী, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), কর্ণেলিয়াস জেফরী গমেজ, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় (৫ম শ্রেণি), যৌথভাবে দ্বিতীয় হয়েছে নামিরা আহমেদ, সাউথ ব্রিজ স্কুল (১ম শ্রেণি), আয়ানা চৌধুরী, সাউথ ব্রিজ স্কুল (১ম শ্রেণি), তৃতীয় হয়েছে রৌদ্র হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল (৪র্থ শ্রেণি)।

(খ গ্রুপ) সিনিয়ার শাখায় প্রথম হয়েছে খান প্রিন্স ইয়াসির আরাফাত, সাতক্ষীরা পাবলিক স্কুল এন্ড কলেজ (৯ম শ্রেণি), দ্বিতীয় হয়েছে সাজিদুল ইসলাম, স্কয়ার হাই স্কুল এন্ড কলেজ (৮ম শ্রেণি), তৃতীয় হয়েছে মোঃ নাদিম শাহরিয়ার অপূবর্, নজিপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় (৯ম শ্রেণি)। ১ম স্থান অর্জনকারীকে ১ লাখ টাকা, ২য় স্থান অর্জনকারীকে ৫০ হাজার টাকা এবং ৩য় স্থান অর্জনকারীকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে।

বিজয়ীদের সম্মাননা প্রদান করেছেন সমাজ কল্যান প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, এসএমসির ডিএমডি তসলিম উদ্দিন খান, দীপ্ত টিভির পরিচালক ড. পারভীন, দীপ্ত টিভির পরিচালক কাজী জাহিন হাসান এবং দীপ্ত টিভির প্রধান র্নিবাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী।

'এসএমসি মনিমিক্স প্লাস ক্ষুদে বিজ্ঞানী অ্যাওয়ার্ড-২০২২' অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন ফেরদৌস বাপ্পী ও তারিন জাহান। অনুষ্ঠানে দলীয় নৃত্য পরিচালনা করেছেন আয়সা লাবন্য, কবিতা আবৃত্তি করবেন ইলা, মামুনিয়া গান নিয়ে ছিলেন ফেরদৌস ওয়াহিদের দলীয় পরিবেশনা ও আসাদ খানের কোরিওগ্রফিতে ১০জন বিজ্ঞানীকে নিয়ে ছিলো ফ্যাশন শো।

এলএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]