বিদেশ মাতিয়ে ১২ মে মুক্তি পাচ্ছে ‘আদিম’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

গণঅর্থায়নে নির্মিত সিনেমা ‘আদিম’। রাশিয়া-আমেরিকা-ইতালির বিভিন্ন চলচ্চিত্র উৎসব মাতিয়েছে এ সিনেমা। এবার ছবিটি নিজ দেশে মুক্তি দিতে যাচ্ছেন নির্মাতা শামীম যুবরাজ। তিনি জানান, আগামী ১২ মে সারাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড সদস্যদের ‘ভূয়সী প্রশংসা’সহ ছাড়পত্র পেয়েছে ‘আদিম’।
আদিমের নির্মাতা যুবরাজ শামীম বলেন, ‘আদিম’ রাশিয়া, আমেরিকা, ইতালির দর্শক দেখেছেন। দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে ছবিটি। আমরা চাই দেশের মানুষ সিনেমাটি দেখুক।’

আরও পড়ুন: মুক্তির অনুমতি পেয়েছে ‘আদিম’

‘সেন্সরবোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছি। কয়েকজন সদস্য প্রশংসা করেছেন। এখন সিনেমা মুক্তির বাকি প্রক্রিয়া শেষ করে আগামী ১২ মে ছবিটি মুক্তি দিতে চাই’- যোগ করেন নির্মাতা। তিনি জানালেন, এরইমধ্যে নতুন সিনেমার গল্প তৈরিতে নেমেছেন। 'আদিম' মুক্তির আগেই নতুন ছবির চিত্রনাট্য শেষ করতে চান।

গেল বছরের আগস্টে রাশিয়ার মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৪৪তম আসরে সিলভার জর্জ অ্যাওয়ার্ড (স্পেশাল জুরি অ্যাওয়ার্ড) এবং নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড জেতে ‘আদিম’। বিশ্বের অন্যতম সম্মানজনক ও প্রাচীন চলচ্চিত্র বিষয়ক আয়োজন মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কার জয় করে বাংলাদেশের সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় যোগ করল তরুণ নির্মাতা যুবরাজ শামীমের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আদিম’। তাও একটি নয়, দুটি পুরস্কার জয়ের মাধ্যমে বাংলাদেশকে বিশ্বমঞ্চে গৌরবের সঙ্গে তুলে ধরেছেন নির্মাতা যুবরাজ।

আরও পড়ুন: মস্কো চলচ্চিত্র উৎসবে যুবরাজের ‘আদিম’

ইতালির ২৫তম রিলিজিয়ন টুডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দর্শক-সমালোচকদের প্রশংসা পায় সিনেমাটি।
গেল নভেম্বরে অনুষ্ঠিত দ্বাদশ কুইন্স ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালের সেরা সিনেমার (বেস্ট অব দ্য ফোস্ট) পুরস্কারও নিজের ঝুলিতে ভরেছে আদিম।

গণঅর্থায়নের সিনেমা ‘আদিম’ নির্মিত হয়েছে টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুলাল মিয়া ও সোহাগী। এর অভিনয়শিল্পীরা কেউ পেশাদার শিল্পী নন। সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। বিদেশের নানা উৎসব মাতিয়ে আসা সিনেমার শিল্পী ও কুশলীরা এবার নিজ দেশের দর্শকের প্রতিক্রিয়া দেখার অপেক্ষায়৷

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।