এফডিসিতে আগুন সন্ত্রাসের বিরুদ্ধে শিল্পীদের মানববন্ধন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

আজ (১০ ডিসেম্বর) বিশ্ব মানবাধিকার দিবস। এ উপলক্ষে ‘আগুন সন্ত্রাসের বিরুদ্ধে শিল্পীসমাজ’-এমন শিরোনামে আজ এফডিসিতে চলচ্চিত্র সম্মিলিত পরিষদ একত্রিত হয়ে মানববন্ধনে অংশ নিয়েছেন।

মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। এতে উপস্থিত ছিলেন তারিন জাহান, ফেরদৌস আহমেদ, রিয়াজ আহমেদ, নিপুণ আক্তার, অভিনেত্রী নূতন, অঞ্জনাসহ আরও অনেক শিল্পী।

ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া চিত্রনায়ক ফেরদৌস বলেন, আপনারা যারা মানবাধিকারের কথা বলেন তারা কি ভুলে গেছেন যে আগুন সন্ত্রাস মানবাধিকার লঙ্ঘন। মানুষকে পুড়িয়ে মারা মানবাধিকার লঙ্ঘন। আপনারা মানবাধিকারের কথা বলেন অথচ নিজেরাই জ্বালাও পোড়াও করছেন। সামনে নির্বাচন। আমরা সবাই চাই একটা উৎসবমুখর পরিবেশের মাধ্যমে তা অনুষ্ঠিত হোক। দেশের জনগণ কখনো অশান্তি চায় না।

আরও পড়ুন: সুষ্ঠু নির্বাচন হলে জয়ী হবো: হিরো আলম 

চিত্রনায়িকা নূতন বলেন, আমি একটি কথাই বলব। বন্ধ করতে হবে এ আগুন সন্ত্রাস। এখনই বন্ধ করা হোক। আমাদের এখানে এসে তো সমাবেশ করার কথা নয়। প্লিজ আপনারা আগুন নিয়ে খেলা বন্ধু করুন।

চিত্রনায়ক রিয়াজ বলেন, দেশ যখন উন্নতির দিকে যাচ্ছে তখন এসব আগুন সন্ত্রাস শুরু হয়েছে দেশে। এসব প্রতিরোধ করতে হবে।

চিত্রনায়িকা তারিন বলেন, আগুন সন্ত্রাস কি আপনাদের মানবিকতা! কীভাবে আপনারা পারেন এমন ঘটনা ঘটিয়ে মানুষের জীবন নিয়ে খেলতে।

চিত্রনায়িকা নিপুণ বলেন, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এজন্যই আজ আমরা শিল্পীরা একত্রিত হয়েছি।

‘শেখ হাসিনাতেই আস্থা’ স্লোগান নিয়ে শিল্পীরা আরও বলেন, ‘যারা বাংলাদেশের স্বাধীন রাষ্ট্রের বিপক্ষে ছিল, তাদের সঙ্গে বসে স্বাধীনতা বিনির্মাণ করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সরকারের আমলে দেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। আর ঠিক সেই সময়েই এ দেশের সেই উন্নতিকে বাধাগ্রস্ত করে অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছেন তারা।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।