ব্রিটিশ পূত্রবধূ মেগান মার্কেলকে পর্ন সাইটের চাকরির প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২০

রাজপরিবারের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়ে স্বাধীন জীবনযাপনের সিদ্ধান্ত নেয়া ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেলকে চাকরির প্রস্তাব দিয়ে আলোচনার জন্ম দিয়েছে প্রাপ্ত বয়স্কদের ওয়েবসাইট ইউপর্ন। রাজপরিবারের বাইরে নতুন জীবন শুরু করার জন্য এই পর্ন সাইটের সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত হওয়ার আহ্বান জানিয়েছে ওয়েবসাইটটির মালিক চার্লি হিউজ।

নিজেদের ওয়েবসাইটে মেগান মার্কেলের ছবি ঝুলিয়ে চার্লি হিউজ এক চিঠিতে বলেছেন, সাবেক এই অভিনেত্রী আমাদের বিশেষ জনকল্যাণকর উদ্যোগের একজন উপযুক্ত পরিচালক হিসেবে দায়িত্ব নিতে পারেন। পুরোনো চিন্তা-ভাবনা ও সেকেলে নীতির বিপরীতে তিনি এখানে সৃজনশীল সমাধান খুঁজতে পারেন।

meghan-merkel

গত সপ্তাহে ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের ভূমিকা পালন সীমিত করার ঘোষণা দেন। একই সঙ্গে তারা যুক্তরাজ্য এবং উত্তর আমেরিকায় তাদের সময় ভাগাভাগি এবং আর্থিকভাবেও স্বাধীন হতে চান। তাদের এই ঘোষণার পর থেকে ব্রিটিশ রাজপরিবারে নজিরবিহীন সঙ্কট তৈরি হয়।

পরে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে এক বৈঠকে প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেলের সিদ্ধান্তে সমর্থন জানান ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ। তাদের নতুন এই সিদ্ধান্তের পর অনেকেই রাজপরিবারের এই দম্পতির ভবিষ্যৎ নিয়ে নানা ধরনের প্রশ্ন তুলছেন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, তারা ইনস্টাগ্রাম চুক্তির মাধ্যমে মিলিয়ন ডলার অর্থ আয় করতে পারেন।

meghan-merkel-1

ইউপর্নের ভাইস প্রেসিডেন্ট চার্লি লিখেছেন, ইউপর্ন থেকে আমরা সাহায্য করতে চাইলেও অনেক কোম্পানি এবং সংস্থা আর্থিক সাহায্য নিতে চায় না। এতে পুরনো চিন্তা-ভাবনা কাজ করে বলে মনে করেন তিনি।

তিনি বলেছেন, এই পৃথিবীকে উন্নত স্থানে পরিণত করতে আপনি সৃজনশীল সমাধান এবং চমকপ্রদ উপায়ের মাধ্যমে নিজেকে প্রমাণ করেছেন। সেকেলে চিন্তা ভাবনা ও বিধি-বিধানের বাইরে এসে আপনি এসব করেছেন। এ কারণে আপনি আমাদের জনকল্যাণমূলক উদ্যোগের পরিচালক পদের জন্য উপযুক্ত।

সূত্র : মেট্রো।

এসআইএস/পিআর