নাইজারে দুষ্কৃতদের হামলায় ৬ ফরাসীসহ নিহত ৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৩ এএম, ১০ আগস্ট ২০২০

পশ্চিম আফিকার দেশ নাইজারে বন্দুকধারীদের হামলায় ছয় ফরাসী সহায়তা কর্মীসহ অন্তত আটজন নিহত হয়েছেন। রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে একটি উন্মুক্ত ওয়াইল্ডলাইফ পার্কে এ হামলার ঘটনা ঘটে। এসময় ফরাসী নাগরিকদের এক নাইজারিয়ান গাইড এবং এক গাড়িচালককেও হত্যা করা হয়েছে।

নাইজারের প্রতিরক্ষামন্ত্রী ইসোফু কাতাম্বে জানিয়েছেন, নিহত ছয় ফরাসী নাগরিক অ্যাক্টেড নামে একটি এনজিও’র কর্মী ছিলেন।

নাইজারে ফরাসী নাগরিক নিহত হওয়ার কথা স্বীকার করেছে ফ্রান্সের প্রেসিডেন্টের কার্যালয়। ফরাসী প্রেসিডেন্ট এমান্যুয়েল ম্যাক্রোঁ টেলিফোনে নাইজারের প্রেসিডেন্ট মাহামাদু ইসোফুর সঙ্গে কথা বলেছেন বলে জানা গেছে।

jagonews24

নাইজার কর্তৃপক্ষ প্রথমে নিহত ফরাসীদের পর্যটক বলে দাবি করেছিল। এদিন আফ্রিকান দেশটির রাজধানী নিয়ামে থেকে প্রায় ৬৫ কিরোমিটার দূরবর্তী কৌরে এলাকার একটি জিরাফ অভয়ারণ্যে হামলার শিকার হয় দলটি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বেশিরভাগ ভুক্তভোগীকে গুলি করে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলে একটি খালি ম্যাগজিন পাওয়া গেছে। হামলাকারীরা মোটরসাইকেলে এসে ঝোপের ভেতর লুকিয়ে ছিল। ফরাসীদের দলটি সেখানে উপস্থিত হতেই তাদের ওপর হামলা চালানো হয়।

তবে এখন পর্যন্ত কোনও গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

সূত্র: আল জাজিরা
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]