হাভানায় হোটেলে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪২ পিএম, ০৬ মে ২০২২
হাভানায় ভয়াবহ বিস্ফোরণ

কিউবার রাজধানী হাভানার একটি হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। শুক্রবার (৬ মে) স্থানীয় সময় সকালের দিকে হোটেল সারাতোগায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে সিএনএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

বিস্ফোরণে হোটেলটি ধ্বংসস্তূপে পরিণত হয়। তাৎক্ষণিকভাবে পুলিশ এবং ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা জীবিতদের উদ্ধারে অভিযান শুরু করে।

কিউবার প্রেসিডেন্ট অফিস থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ বিষয়ে দ্রুত বিস্তারিত জানানো হবে।

প্রেসিডেন্ট অফিস আরও জানায়, সবকিছু বিবেচনা করে মনে হচ্ছে দুর্ঘটনাবশত বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

পার্টি ইন হাভানার ফার্স্ট সেক্রেটারি লুইস অ্যান্টনিও টোরেস রিবার বিস্ফোরণে চারজনের নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, হোটেলটিতে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। সেখানে এখনো অনেকে আটকে থাকেত পারেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভয়াবহ বিস্ফোরণে হোটেলের বাইরে থাকা বাস ও প্রাইভেটকারগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

হাভানা শহরের কেন্দ্রে অবস্থিত সারাতোগা হোটেলটি সবচেয়ে জনপ্রিয়। ছবিতে দেখা গেছে, বিস্ফোরণের হোটেলটির অন্তত তিনটি তলা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী।

ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।