তিনবার সিংহের মুখ থেকে বেঁচে ফিরলেন কৃষক!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ১৬ আগস্ট ২০২২

একই জায়গায় তিনবার সিংহের আক্রমণের মুখে পড়লেন এক কৃষক। কিন্তু আশ্চর্যজনকভাবে প্রতিবারই মৃত্যুকে হারিয়ে ফিরে এসেছেন তিনি। সম্প্রতি ভারতের গুজরাটে ঘটেছে এই ঘটনা।

জানা যায়, গুজরাটের আমরেলা জেলার অম্বরেডী গ্রামের বাসিন্দা ভাবেশ ভড়বার। গত শনিবার গ্রামের বাইরে গরু চরাতে গিয়েছিলেন। সেখানে তার ওপর হঠাৎ আক্রমণ করে একটি সিংহ। সঙ্গে সঙ্গে চিৎকার করতে থাকেন ভাবেশ। তা শুনে আশপাশ থেকে ছুটে আসে লোকজন। এরপর ভাবেশকে ছেড়ে পালিয়ে যায় সিংহটি।

আক্রমণে ওই কৃষকের হাত-পা জখম হয়েছে। তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ভাবেশের অবস্থা স্থিতিশীল।

ভাবেশের স্বজনেরা জানিয়েছেন, এ নিয়ে তৃতীয়বার সিংহের আক্রমণের মুখে পড়লেন ভাবেশ। কাকতালীয়ভাবে আগের দু’বারও একই জায়গায় আক্রমণ হয়েছিল তার ওপর। তখনও সামান্য জখম হয়েছিলেন ভাবেশ।

স্থানীয়রা জানিয়েছেন, আমরেলা জেলার অসংরক্ষিত জায়গায় প্রায় ১০০ সিংহ ঘুরে বেড়াচ্ছে। তার ফলে বারবারই সিংহদের আক্রমণের মুখে পড়তে হচ্ছে স্থানীয়দের। কারও মৃত্যু হচ্ছে, কেউ হয়তো কপালজোরে বেঁচে ফিরছেন। লোকালয়ে মাঝেমধ্যেই সিংহ ঢুকে পড়ায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

কেএএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।