শাহবাজ গিলকে পুলিশের নির্যাতন, সমাবেশের ঘোষণা ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৯ আগস্ট ২০২২

শাহবাজ গিলের ওপর পুলিশের নির্যাতনের অভিযোগ তুলে দেশজুড়ে কর্মসূচি ঘোষণা করেছেন পাকিস্তান তেইরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান খান দাবি করেন, হেফাজতে থাকা অবস্থায় তার দলের নেতা ও অন্যতম সহযোগী শাহবাজ গিলের ওপর যৌন নির্যাতন চালিয়েছে পুলিশ। শুক্রবার (১৯ আগস্ট) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইমরান খান বলেন, শনিবার (২০ আগস্ট) আমার নেতৃত্বে ইসলামাবাদে সমাবেশ হবে। তাছাড়া দেশের প্রত্যেকটি বিভাগেই সমাবেশ হবে বলেও জান তিনি।

প্রতিবেদনে বলা হয়, দিনের শুরুতে রাষ্ট্রদ্রোহের মামলায় গিলের রিমান্ড বাড়ানোর জন্য আবেদন করে পুলিশ। তবে আদালত তা নাকচ করে তার স্বাস্থ্যের পুনর্মূল্যায়নের জন্য পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (পিআইএমএস) পাঠানোর নির্দেশ দিয়েছে।

এদিকে পিটিআই নেতারা পুলিশ হেফাজত থেকে গিলকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বলেছেন, তাকে পুলিশ হেফাজতে নির্যাতন করা হয়েছে। এদিকে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালও পিটিআই নেতাদের রিপোর্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে জনসাধারণকে উসকানি দেওয়ার জন্য শাহবাজ গিলকে মঙ্গলবার (৯ আগস্ট) গ্রেফতার করা হয়।

এমএসএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।