সিরিয়া উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবির ঘটনায় ৬১ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২
প্রতীকী ছবি

সিরিয়ার উপকূলে অভিবাসী ও শরণার্থীবাহী একটি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় ৬১ জনের প্রাণহানি হয়েছে। নৌকাটি লেবানন থেকে আসছিল। সিরিয়া ও লেবাননের সরকার এ তথ্য নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) লেবাননের পরিবহনমন্ত্রী বলেন, বৃহস্পতিবারের দুর্ঘটনায় অন্তত ৬১ জনের মৃত্যু হয়েছে।

এর আগে সিরিয়ার সরকার জানায়, উদ্ধারের পর ২০ জনকে টারটাউস বাসেল হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে। ভুক্তভোগীদের বরাত দিয়ে দেশটির পরিবহনমন্ত্রী জানায়, মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে ১২০ থেকে ১৫০ জন নিয়ে নৌকাটি ছেড়ে আসে।

সিরিয়ার বন্দর মহাপরিচালক সামের কুব্রুসলি বলেন, শুক্রবারও উদ্ধার অভিযান চলমান রয়েছে। এর আগে তিনি জানান, বৈরি আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

জানা গেছে, লেবাননে সংকট শুরু হওয়ার পর থেকেই লেবানিজ, সিরিয়ান ও ফিলিস্তিনিরা পালিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা করছে। এতে এখন পর্যন্ত যেসব দুর্ঘটনা ঘটেছে তার মধ্যে এটি অন্যতম।

লেবাননে এরই মধ্যে হাজার হাজার মানুষ চাকরি হারিয়েছে। তাছাড়া দেশটির মুদ্রার মান কমেছে ৯০ শতাংশের বেশি। এতে একদিকে যেমন মানুষের ক্রয় ক্ষমতা কমেছে অন্যদিকে বেড়েছে চমর দরিদ্রতা।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।