ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিচ্ছে জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১০ অক্টোবর ২০২২
ছবি: সংগৃহীত

রাশিয়ার হামলা থেকে রক্ষা করতে ইউক্রেনকে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিতে যাচ্ছে জার্মানি। চারটি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মধ্যে প্রথমটি আগামী কয়েক দিনের মধ্যে সরবরাহ করা হবে। সোমবার (১০ অক্টোবর) জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রেখট একথা জানিয়েছেন। খবর রয়টার্সের।

এক বিবৃতিতে ল্যামব্রেখট জানিয়েছেন, কিয়েভজুড়ে নতুন করে যে হামলা হয়েছে তাতেই বোঝা যাচ্ছে ইউক্রেনের জন্য আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কতটা জরুরি।

তিনি বলেন, রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় বেসামরিক নাগরিকরা হতাহত হচ্ছেন। সেজন্যই এখন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে দেশটিকে সহযোগিতা করা হবে।

সোমবার ইউক্রেনের রাজধানী কিয়েভে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে এখন পর্যন্ত দশ বেসামরিক নাগরিক নিহত হয়েছে ও আহত হয়েছে বহু। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ট সহযোগী রোস্তিস্লাভ সিরনভ এ তথ্য নিশ্চিত করেছেন।

তাছাড়া কিয়েভে অবস্থিত জার্মানির দূতাবাসেও ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। জার্মানির পররাষ্ট্রমন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

এদিকে কিয়েভের মেয়র ভিতালি ক্লিটসকো জানিয়েছেন, শহরের বেশ কিছু অবকাঠামোতে ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। টেলিগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন, রুশ সন্ত্রাসীরা রাজধানীতে হামলা চালিয়েছে।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।