সৌদিতে এক সপ্তাহে সাড়ে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৯ মার্চ ২০২৩

সৌদি আরবে এক সপ্তাহে প্রায় সাড়ে ১৬ হাজার অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। জানা গেছে, বাসবাস, শ্রম ও সীমান্ত নিরাপত্তা নিয়ম লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। সৌদিজুড়ে অভিযান চালিয়ে এ সময়ে ১৬ হাজার ৪৭১ জন অবৈধ প্রবাসীকে গ্রেফতার করা হয়। খবর গাল্ফ নিউজের।

সৌদির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ৯ থেকে ১৫ মার্চের মধ্যে নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিট সৌদি আরবের বেশ কিছু এলাকায় অভিযান চালিয়ে ওই সব প্রবাসীদের গ্রেফতার করে।

প্রতিবেদনে বলা হয়, গ্রেফতারদের মধ্যে আবাসিক নিয়ম ভঙ্গ করেছে নয় হাজার ২৫ জন, সীমান্ত নিরাপত্তা নিয়ম ভেঙেছে পাঁচ হাজার ১০৫ জন এবং শ্রম আইনের লঙ্ঘন করেছে দুই হাজর ৩৪১ জন।

তাছাড়া সৌদি আরবে প্রবেশের সময় সীমান্ত এলাকায় আরও এক হাজার ১৮৪ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৪২ শতাংশ ইয়েমেনি, ৫৬ শতাংশ ইথিওপিয়ান ও দুই শতাংশ অন্যান্য। ১২০ জনকে গ্রেফতার করা হয়েছে সৌদি থেকে অন্য দেশে যাওয়ার সময়।

অবৈধ প্রবাসীদের যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছে তাদের মধ্যে থেকেও চারজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে ১৭ হাজারে বেশি মানুষকে আইনের মুখোমুখি করা হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১৪ হাজার ২৫০ এবং নারী তিন হাজার ২০ জন।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।