গ্রিক দ্বীপের কাছে পণ্যবাহী জাহাজ ডুবে নিখোঁজ ১৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
ছবি: সংগৃহীত

গ্রীসের লেসবস দ্বীপের কাছাকাছি আফ্রিকার দেশ কোমোরসের পতাকাবাহী একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এতে জাহাজে থাকা ১৪ জন ক্রুর ১৩ জনই নিখোঁজ হয়েছেন। রোববার (২৬ নভেম্বর) ঝোড়ো হাওয়ায় কবলে পড়ে ডুবে যায় লবণ বোঝাই পণ্যবাহী জাহাজটি।

লেবাননে অবস্থিত জাহাজটির পরিচালন সংস্থার বরাত দিয়ে এথেন্স নিউজ এজেন্সি (এএনএ) বলেছে, ক্রুদের মধ্যে ১১ মিসরীয়, দুজন সিরীয় ও একজন ভারতীয়।

আরও পড়ুন: শেষমেশ আটকেপড়া শ্রমিকদের উদ্ধারে ডাকা হলো সেনাবাহিনী

গ্রিক কোস্ট গার্ড জানিয়েছে, নৌবাহিনীর একটি হেলিকপ্টার র‍্যাপ্টর কার্গো জাহাজ থেকে একজন ক্রু সদস্যকে তুলে নেয়। তাকে লেসবস জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাকি ১৩ জনের অবস্থা এখনো জানা যায়নি।

jagonews24

স্থানীয় কোস্ট গার্ডের মুখপাত্র নিকোস অ্যালেক্সিও বলেছেন, এমন দুর্ঘটনায় আমি হতবাক। পাঁচটি কার্গো জাহাজ, তিনটি উপকূলরক্ষী জাহাজ, একটি ছোট যুদ্ধজাহাজ ও বিমান ও নৌবাহিনীর হেলিকপ্টার উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।  জাহাজটিতে ১৪ জন ক্রু সদস্য ছিলেন।

আরও পড়ুন: সোমালিয়ায় বৃষ্টি-বন্যায় নিহত বেড়ে ১০০

কোস্ট গার্ড আরও জানিয়েছে, স্থানীয় সময় রোববার ভোরে তুরস্কের উপকূলের কাছে লেসবস থেকে ৪ দশমিক ৫ নটিক্যাল মাইল (৮ দশমিক ৩ কিলোমিটার) দক্ষিণ-পশ্চিমে জাহাজটি ডুবে যায়। ১৯৮৪ সালে নির্মিত ১০৬ মিটারের জাহাজটি মিশরের দেখাইলা থেকে ইস্তাম্বুলের উদ্দেশ্যে যাত্রা করেছিল।

এই মাসের শুরুর দিকে একটি ঐতিহাসিক গ্রিক যুদ্ধজাহাজ ঝোড়ো হাওয়ার কারণে বারবার একটি ডকে আঘাত করার পর ক্ষতিগ্রস্ত হয়েছিল। ধারাবাহিক ঝড়ের মুখোমুখি হওয়ার পর সাম্প্রতিক মাসগুলোতে বারবার বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশটি।

সূত্র: রয়টার্স

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।