আন্তর্জাতিক সম্মাননা পেলেন উদ্যোক্তা তাহসীন বাহার

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৬ জুন ২০২২

দেশের জয়িতা পুরস্কারে ভূষিত হওয়ার পর আন্তর্জাতিক পরিমণ্ডলে সম্মানিত হলেন ডা. তাহসীন বাহার। ব্যাংককে আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড’ অর্জন করেছেন তিনি।

২৪ জুন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত এক সামিটে তার হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়। এবার বিশ্বের ৩৩টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সামিট।

জানা যায়, তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের ক্ষমতায়নে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় তাহসীন বাহার এ অ্যাওয়ার্ড অর্জন করেন।

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘জাগ্রত মানবিকতা’র সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি। সংগঠনের প্রতিষ্ঠাতাও তিনি। সংগঠনের মাধ্যমে তরুণ উদ্যোক্তা তৈরিসহ দেশের প্রায় সাড়ে ৪ হাজার সদস্য কাজ করে সমাজে অসামান্য অবদান রাখছেন।

সম্মাননা প্রাপ্তিতে তাহসীন বাহার বলেন, ‘ভালো কাজের স্বীকৃতি পেলে অনুপ্রেরণা পাওয়া যায়। সে ক্ষেত্রে আন্তর্জাতিকভাবে এমন একটি সম্মাননা আগামীর পথচলায় প্রেরণা জোগাবে।’

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে তার হাতে ক্রেস্ট, মেডেল ও সনদপত্র তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট বিশ্বের তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করে বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে।

এসইউ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]