বেরোবির অর্থনীতি বিভাগের প্রধানের অপসারণ হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩০ পিএম, ৩১ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের শিক্ষক জনি পারভীনকে বিভাগীয় প্রধানের পদ থেকে অপসারণের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। তার দায়িত্ব পালনে কোনো প্রকার বাধা না দেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

একইসঙ্গে শরীফুল ইসলামকে বিভাগীয় প্রধান হিসেবে কেন অবৈধ ঘোষণা করা হবে না জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

জনি পারভীনের করা রিটের শুনানি নিয়ে সোমবার (৩১ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে এদিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। তিনি জানান, জনি পারভীনকে অর্থনীতির বিভাগীয় প্রধান পদ থেকে গত ২৩ জানুয়ারি অপসারণ করা হয়। ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকের্টে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে অপসারণ আদেশ স্থগিত ও তাকে অপসারণ আদেশ এবং শরিফুল ইসলামকে ওই বিভাগের প্রধান পদে নিয়োগকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, জানতে চেয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে ২৩ জানুয়ারি অপসারণের আদেশের কার্যকারিতা স্থগিত করে জনি পারভীনকে বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনে কোনো প্রকার বাধা না দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

এফএইচ/এসএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।