শিশু ধর্ষণ মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

রাজধানীর মিরপুর মডেল থানাধীন মধ্য পীরেরবাগ এলাকায় ছয় ও সাত বছর বয়সী দুই শিশুকে ধর্ষণের দায়ে দুই আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেকের এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. ফজলু (৩২) ও মো. জহিরুল ইসলাম (৫৪)।

রোববার (২৯ জানুয়ারি) ঢাকার নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এর বিচারক বেগম মাফরোজা পারভীন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

>> ধর্ষণ বা ধর্ষণচেষ্টা সংক্রান্ত নতুন আইন পাস

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২১ সালের ২১ মে দুপুরে মিরপুর মধ্য পীরেরবাগ এলাকায় একটি রিকশার গ্যারেজের সামনে থেকে আসামিরা দুই শিশুকে চকলেট খাওয়ানোর জন্য ডেকে নেয়। হাতে ২০ টাকা দিয়ে রিকশায় ঘুরতে নেওয়ার কথা বলে গ্যারেজে নিয়ে তাদের ধর্ষণ করে। পরে দুই শিশু বাসায় ফিরে গোসল করার সময় শরীরের বিভিন্ন অংশে দাগ দেখে জিজ্ঞাসা করলে তারা বিষয়টি জানায়।

ঘটনার পর দিন ২২ মে এক শিশুর বাবা বাদী হয়ে মিরপুর মডেল থানায় মামলা করেন। ২০২১ সালের ২৯ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক ইসমত আরা এমি আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

>> এক মাসে ৩৬৮ নারী-শিশু নির্যাতন, ধর্ষণের শিকার ৬১ জন

২০২২ সালের ৩১ জানুয়ারি একই আদালত আসামিদের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইন, ২০০০(সংশোধিত ২০০৩) এর ৯(৩) ধারায় অভিযোগ গঠনের আদেশ দেন।

মামলার বিচার চলাকালে চার্জশিটভুক্ত ৯ জন সাক্ষীর মধ্যে বিভিন্ন সময় পাঁচজন সাক্ষ্য দেন।

জেএ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।