নির্জন পাহাড়ে নিয়ে চিকিৎসককে ধর্ষণচেষ্টা, আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ১৯ মার্চ ২০২৩

নির্জন পাহাড়ে নিয়ে চিকিৎসককে ধর্ষণচেষ্টার মামলায় মো. জামশেদ (৪২) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সঙ্গে রায়ে আসামিকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেন বিচারক।

রোববার (১৯ মার্চ) সকালে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জামশেদ নোয়াখালীর হাতিয়া উপজেলার গুল্লাখালী ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. সাইদুল হক চৌধুরীর ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালে ২৪ মার্চ নগরীর জিইসি স্যানমার ওশ্যান সিটির সামনে থেকে নাছিরাবাদ টেক্সটাইল গেট এলাকায় যেতে সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন ভুক্তভোগী নারী চিকিৎসক। অটোরিকশাটি দুই নম্বর গেট দিয়ে যাওয়ার কথা থাকলেও যানজটের কথা বলে চালক মুরাদপুর মোড় দিয়ে টেক্সটাইল গেটে পৌঁছে দেওয়ার কথা বলেন। কিন্তু পরে মুরাদপুরের রাস্তা দিয়ে না গিয়ে বন গবেষণাগারের রাস্তা দিয়ে যাওয়া শুরু করেন চালক।

এসময় ভুক্তভোগী নারী অটোরিকশা থামাতে বললে চালক তাতে কান না দিয়ে দ্রুত তাকে বন গবেষণাগারের পশ্চিম পাহাড়ের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অটোরিকশা থেকে নামিয়ে ধস্তাধস্তি শুরু করেন। একপর্যায়ে ওই চিকিৎসককে ধর্ষণের চেষ্টা চালান আসামি। এসময় ভুক্তভোগীর চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে এবং অটোরিকশাচালককে আটক করে গণপিটুনি দেন। এ ঘটনায় ভুক্তভোগী আহতও হন।

পরে ভুক্তভোগী চিকিৎসক বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পাঁচলাইশ থানায় মামলা করেন। ওই মামলা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০১৬ সালের ৯ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পাবলিক প্রসিকিউটর এমএ নাসের চৌধুরী জাগো নিউজকে বলেন, চিকিৎসককে ধর্ষণচেষ্টার মামলায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় অটোরিকশাচালক জামশেদকে যাবজ্জীবন কারাদণ্ড, তিন লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডবিধির পৃথক ধারায় তাকে ১০ বছর কারাদণ্ড, দুই লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও বছরের কারাদণ্ডাদেশ দেন বিচারক।

ইকবাল হোসেন/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।