মুরগির মাংস দিয়ে তৈরি করুন সুস্বাদু বড়া

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১৬ মে ২০২০

ইফতারে বড়া খেতে ভালো লাগে। বিভিন্নরকম ডালের বড়া তো নিয়মিত খাওয়া হয়, মুরগির মাংস দিয়েও যে সুস্বাদু বড়া তৈরি করা যায় তা জানেন কি? এটি খুব দ্রুতই তৈরি করতে পারবেন। চলুন রেসিপি জেনে নেয়া যাক-

উপকরণ:
১ কাপ হাড় ছাড়া মুরগীর মাংস
৪ পিস পাউরুটি
১ টি ডিম
২ টি পেঁয়াজ মিহি কুচি করা
কাঁচা মরিচ কুচি স্বাদ অনুযাী
১ চা চামচ কাবাব মসলা
স্বাদমতো টেস্টিং সল্ট ও লবণ
বিস্কিটের গুঁড়া প্রয়োজন মতো
তেল ভাজার জন্য।

Recipe-2

প্রণালি:
প্রথমে মাংস পানিতে নরম করে সেদ্ধ করে নিন। এরপর মাংস একটু পিষে নিলেই আঁশ আঁশ আলাদা হয়ে যাবে। এভাবে মাংস প্রস্তুত করে ফেলুন। এরপর মাংসে পেঁয়াজ, মরিচ, আদা-রসুন বাটা, কাবাব মসলা, টেস্টিং সল্ট লবণ এবং পানিতে ডুবিয়ে পাউরুটি নরম করে মাংসে দিয়ে ভালো করে মাখাতে থাকুন।

একটি ডিম ভেঙে মিশ্রণে দিয়ে দিন এবং ভালো করে মাখিয়ে নিন। ডিম দেয়ার পর যদি মিশ্রণ অনেক নরম হয়ে যায় তাহলে আরও পাউরুটির পিস দিতে পারেন।

মাখানো হলে অল্প করে মিশ্রণ নিয়ে পছন্দমতো আকৃতি দিন এবং বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে নিয়ে অল্প তেলে দুইপাশ লালচে করে ভেজে নিন। একটি কিচেন টিস্যুতে রেখে বাড়তি তেল ঝরিয়ে নিন। ইফতারের টেবিলে পরিবেশন করুন সুস্বাদু মুরগির মাংসের বড়া।

এইচএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।