টাকা-পয়সা নিয়ে কেন সঙ্গীর সঙ্গে ঝগড়া হয়?

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

স্বামী-স্ত্রীর মধ্যে মাঝে মধ্যেই হয়তো টাকা-পয়সা নিয়ে ঝগড়া বা মনোমালিন্য হতে পারে। এটি তেমন অস্বাভাবিক বিষয় নয়।

এ বিষয়ে বিশেষজ্ঞদের মত, বর্তমানে সবার জীবনেই অর্থের গুরুত্ব বেড়েছে। প্রত্যেকেরই চাহিদা বাড়ছে। আর চাহিদা মেটাতে ততটা রোজগার করাও আবশ্যক।

এক্ষেত্রে ভালোবাসার প্রথম পর্যায়ে সমস্যা তেমন দেখা দেয় না। তবে সংসারের চাপ বাড়তে থাকলে দেখা দেয় দাম্পত্যে নানা সমস্যা।

তাই সংসার টিকিয়ে রাখতে ও দাম্পত্য কলহ থেকে বাঁচতে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। তার আগে জেনে নিন কী কী কারণে দাম্পত্যে টাকা-পয়সা নিয়ে ঝগড়া হয়-

১. অনেকেই অতিরিক্ত হাত খরচ করেন। সেক্ষেত্রে সঙ্গী যদি খরচ কমাতে বলেন, আর আপনি যদি তার কথা না মানেন তখন দেখা দিতে পারে অশান্তি।

২. অনেকেই সঙ্গীকে লুকিয়ে বিভিন্ন খাতে টাকা খরচ করেন। যখন সঙ্গী জানতে পারেন, আপনি তাকে লুকিয়ে টাকা খরচ করছেন তখনই দেখা দেয় নানা সমস্যা। তাই আপনার যদি কোথাও খরচ করতেই হয়, অন্তত সঙ্গীকে জানিয়ে রাখুন।

৩. অনেকে নিজের সঙ্গীর কাছ থেকেও বিভিন্ন কারণে টাকা ধার নেন। প্রয়োজনে আপনি ধার নিতেই পারেন।

তবে সেটা নিজের ভেবে যখন আর ফিরিয়ে দেন না, তখনই কলহ দেখা দিতে পারে। তাই কথা দিয়ে কথা রাখতে শিখুন। এতে সঙ্গীর কাছে আপনিই সম্মানিত হবেন।

জেএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।