নারীরা যে ৫ কথা ভুলেও সঙ্গীকে বলবেন না

লাইফস্টাইল ডেস্ক
লাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ২১ জানুয়ারি ২০২২

সম্পর্ক গড়ে তোলার চেয়ে তা টিকিয়ে রাখা বেশি কষ্টের। দাম্পত্য সম্পর্ক ভালো রাখতে বেশ কিছু বিষয় মেনে চলা জরুরি। বর্তমান প্রজন্মের মধ্যে সম্পর্ক যেমন দ্রুত তৈরি হয় ঠিক তেমনই তা ভেঙে যেতে সময় লাগে আরও কম।

যদিও সম্পর্ক ভেঙে যাওয়া কারও কাম্য নয়। তবে এমন কিছু বিষয় আছে যা সম্পর্ক নষ্ট করে দেয়। সম্পর্ক যাওয়ার পেছনে অনেক কারণ থাকতে পারে।

এক্ষেত্রে বিশেষজ্ঞরা বলছেন, নারীরা মনের দিক থেকে অনেক সরল হয়ে থাকে। তারা এমন কিছু কথা নিজের সঙ্গীকে বলে ফেলেন, যা সম্পর্ক ভেঙে দিতে পারে।

তাই এ ধরনের কথা বলার আগে নারীদের আরও বেশি করে সজাগ থাকতে হবে। হতেই পারে আপনি হাসির ছলেই বলেছেন এমন কথা। তবে এ ধরনের কথা আপনার সঙ্গীর মনে গভীর আঘাত তৈরি করতে পারে।

এ কথা শুনে সঙ্গীর আপনার উপর থেকে উঠে যেতে পারে বিশ্বাস। তাই কিছু কথা বলার ক্ষেত্রে অনেকটাই সতর্ক থাকতে হবে।

> অনেক নারীই নিজের বাবার সঙ্গে সঙ্গীর তুলনা টেনে আনেন। বিশেষ করে বাবার বাড়ির সদস্যদের প্রশংসা করতে গিয়ে অনেক সময় দেখা যায় সঙ্গীর মন ছোট হয়ে যাচ্ছে।

তা হয়তো তাৎক্ষণিকভাবে আপনি বুঝতে পারবেন না। বিশেষজ্ঞরা বলছেন, নিজেরবাবার প্রশংসা করুন। তবে তার সঙ্গে নিজের সঙ্গীর তুলনা করবেন না।

> অনেক নারীই বর্তমাণ সঙ্গীর সঙ্গে প্রাক্তনের কথা তুলে আনেন! কিংবা সঙ্গীর সামনে বারবার প্রাক্তনকে নিয়ে কথা বললে তার ভালো না লাগাই স্বাভাবিক। তখন আপনাদের সম্পর্ক মনোমালিন্য দেখা দিতে পারে।

> একটি সম্পর্কে থাকালীন ডেটিং সাইটে কিংবা অন্য কোনো পুরুষের সঙ্গে আলাপচারিতা করবেন না। এই দ্বিচারিতা নিজের সঙ্গীকে বলতে গেলে সমস্যা আরও বাড়তে পারে। কারণ তখন তিনি সম্পর্ক নিয়ে অনিশ্চয়তায় ভুগবেন।

> সঙ্গীর পরিবার সম্পর্কে খারাপ কথা বলেন অনেক নারীই। যা পুরুষ সঙ্গী শুনতে একেবারেই পছন্দ করেন না। এতে সম্পর্ক আরও খারাপ হয়ে যাবে। এতে সঙ্গী আপনার উপর ভরসা হারাবেন।

জেএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]