ডিজিটাল মিডিয়া ফোরামের কমিটি ঘোষণা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১৭ জুন ২০২৩

বাংলাদেশের টিভি, পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টালে কর্মরত ডিজিটালে সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের নিয়ে আনুষ্ঠানিক পথচলা শুরু করলো ‘ডিজিটাল মিডিয়া ফোরাম’।

মিডিয়াতে কর্মরত সবাইকে ডিজিটালে ট্রান্সফরমেশন করা ও একে অপরকে সহযোগিতা ও প্রশিক্ষণের মাধ্যমের এগিয়ে নিয়ে যাওয়ায় এ ফোরামের উদ্দেশ্য। ২ বছর মেয়াদী ২১ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক ও বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব জাফর ওয়াজেদ।

শনিবার (১৭ জুন) বেলা ১১টায় রাজধানীর ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সাগর-রুনি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়। দীপ্ত টিভির অ্যাড সেলসের সিনিয়র অ্যাক্সিকিউটিভ দেলোয়ার হোসেনকে সভাপতি ও অনলাইন নিউজ পোর্টাল ঢাকা বিজনেসের রিপোর্টার হাকিম মাহিকে সাধারণ সম্পাদক করে ‘ডিজিটাল মিডিয়া ফোরাম (ডিএমএফ)’-এর কমিটিও ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাট্রিবিউনের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং সিরাজুল ইসলাম, ডেইলি আমাদের সময়ের হেড অব অনলাইন মোহাম্মদ আলম, কালবেলা নিউজের অনলাইন এডিটর পলাশ মাহমুদ, জুমবাংলা ডটকমের সম্পাদক মো. মাহামুদুল হাসান (হাসান মেজর), আরটিভির হেড অব ডিজিটাল অ্যান্ড সোশ্যাল মিডিয়া কবির আহমেদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চ্যানেল ২৪ এর হেড অব ডিজিটাল মিডিয়া রাজীব খান।

এছাড়াও, অনুষ্ঠানে বিভিন্ন মিডিয়া ও করপোরেট প্রতিষ্ঠানের শতাধিক সাংবাদিক ও কর্মকর্তাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কমিটির অন্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মাইন উদ্দিন সোহাগ (হেড অব মার্কেটিং অর্থ সংবাদ), সহ-সভাপতি মো. নাছির উদ্দিন (ম্যানেজার বার্তা ২৪), রায়হান রবিন (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, চ্যানেল ২৪) এবং মো. আরিফ (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আরটিভি), যুগ্ম-সম্পাদক সাফায়েত আহমেদ (সিনিয়র এক্সিকিউটিভ ইত্তেফাক), সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনু (সিনিয়র এক্সিকিউটিভ ডিজিটাল, দেশটিভি), অর্থ সম্পাদক আতিকুল ইসলাম (ডেপুটি ম্যানেজার, গ্লোবাল টিভি), দপ্তর সম্পাদক সৈয়দ জাফরান হোসেন নূর (অনলাইন এডিটর, সাননিউজ ২৪)।

কমিটিতে আরও আছেন, শিক্ষা ও ত্রাণ বিষয়ক সম্পাদক ইয়াসমিন আক্তার (রিপোর্টার আরটিভি), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোশতাক রাইহান (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ডিজিটাল, জাগোনিউজ ২৪), ক্রীড়া সম্পাদক মানিক মহিউদ্দিন (সিনিয়র এক্সিকিউটিভ, গ্লোবাল টিভি), আপ্যায়ন সম্পাদক আনোয়ার হোসেন (সিনিয়র এক্সিকিউটিভ বাংলা ট্রিবিউন), বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মো. মোস্তফা সজল (অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার, নেক্সাস টিভি), প্রচার সম্পাদক জহিরুল ইসলাম (সিনিয়র এক্সিকিউটিভ, ঢাকা পোস্ট) এবং ইব্রাহিম খলিল ফয়সাল (এক্সিকিউটিভ কমিউনিকেশন অ্যান্ড ব্র্যান্ডিং অর্থ সংবাদ), নারী বিষয়ক সম্পাদক নিফাত সুলতানা রিপোর্টার দৈনিক বাংলা, সাধারণ সদস্য রুহুল কে সাগর (হেড অব ডিজিটাল, যুগান্তর), পারান মাঝি (সিনিয়র অ্যাক্সিকিউটিভ ব্রডকাস্ট, জাগোনিউজ২৪) এবং আশরাফুল ইসলাম রাসেল (দুরবিন, নিউজ ও প্রোগ্রাম প্রেজেন্টার)।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গণমাধ্যমে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিক ও মিডিয়া কর্মীদের সংগঠনের প্রয়োজন রয়েছে। বক্তারা আশা করেন, ডিজিটাল মিডিয়া ফোরামও কর্মীবান্ধব হয়ে উঠবে।

প্রধান অতিথির বক্তব্যে জাফর ওয়াজেদ বলেন, সংগঠনটি খুলতে দেরি হয়ে গেছে। আমি মনে করি সংগঠনটি আরও আগে খোলা উচিত ছিল।

তিনি বলেন, শুধু সংগঠন খুললেই হবে না, সংগঠনকে জিয়ে রাখতে হবে। পরিচর্যা করতে হবে। ফোরাম পরিচালনার একটি রূপরেখা তৈরিরও পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ড. আবুল মনসুর আহাম্মদ বলেন, খেয়াল রাখতে হবে সংগঠনটি যেন অন্য কাজে ব্যবহার না হয়। ডিজিটাল মিডিয়া ফোরাম যেন সাংবাদিকতাকে ডিজিটালাইজেশন করতে কাজ করবে বলেও আশা করেন তিনি।

জেএইচ/জেআইএম

 
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।