সাংবাদিক কাওসারের বিরুদ্ধে মামলার হুমকি, ডিআরইউয়ের নিন্দা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২৩

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) দপ্তর সম্পাদক কাওসার আজমের বিরুদ্ধে মানহানি মামলা দায়েরের হুমকির ঘটনায় নিন্দা জানিয়েছে ডিআরইউ।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এ ঘটনায় নিন্দা জানান।

কাওসার আজম জানান, শুক্রবার একটি জাতীয় দৈনিকে মৎস্য অধিদপ্তরের 'দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন' শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক এস এম আশিকুর রহমানকে নিয়ে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদের মূল ফোকাস ছিল পিডি নিজের গাড়ি প্রকল্পে ভাড়া দিয়ে প্রতি মাসে ভাড়াসহ আনুষঙ্গিক বাবদ দেড় লক্ষাধিক টাকা উত্তোলন করছেন। শুক্রবার দুপুর ১২টার দিকে প্রকল্পের সহকারী পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলামের মোবাইল নম্বর থেকে গাড়ি সংক্রান্ত নিউজের কিছু অংশের প্রতিবাদ জানিয়ে পিডি এস এম আশিকুর রহমান মানহানি মামলা করার হুমকি দেন। সুনির্দিষ্ট তথ্য এবং অভিযোগের ভিত্তিতেই তার বিরুদ্ধে সংবাদ করা হয়েছে।

বিবৃতিতে ডিআরইউ নেতৃবৃন্দ বলেন, সংবাদ নিয়ে কোন বক্তব্য থাকলে পিডি পত্রিকায় প্রতিবাদ দিতে পারেন। কিন্তু এভাবে সাংবাদিককে হুমকি স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য অন্তরায়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সংগঠনের নেতারা।

এনএইচ/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।