চাহিদা অনুযায়ী প্লাস্টিক পণ্য উৎপাদনের তাগিদ শিল্পমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

দেশে উৎপাদিত প্লাস্টিক পণ্যের গুণগতমান উন্নত হচ্ছে। তাই আন্তর্জাতিক বাজারের চাহিদা অনুসারে প্লাস্টিক পণ্যের উৎপাদন বাড়াতে হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশের প্লাস্টিক খাতকে আন্তর্জাতিক মানে ও পরিবেশবান্ধব খাতে পরিণত করা হবে। মেলার মাধ্যমে স্থানীয় প্লাস্টিক শিল্পগুলো আধুনিক প্রযুক্তি সম্পর্কে জানার সুযোগ পাবে। এতে বিদেশে নতুন বাজার সৃষ্টি হবে।

এর আগে মন্ত্রী বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯ এর বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এ সময় তিনি বলেন, উন্নয়নের পথে দেশকে পরিচালিত করতে জনগণ যে রায় দিয়েছে তা দেশকে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে দিবে। ব্যবসায়ী সমাজের সমস্যাগুলো নিয়ে সরকার সচেতন আছে। এগুলোর দ্রুত সমাধানের উদ্যোগ নেয়া হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ অর্জিত হবে।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) সভাপতি জসিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

এসআই/এএইচ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :