ফেলে না রেখে দ্রুত কাজ করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

কাজ ফেলে না রেখে তা দ্রুত করতে মন্ত্রিসভার নতুন সদস্যদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

সোমবার (২১ জানুয়ারি) নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

আরও পড়ুন >> আ.লীগ নেতাকর্মীদের ধৈর্য ও সংযমের সঙ্গে চলার নির্দেশ

বৈঠকের বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। প্রথম বৈঠকে প্রধানমন্ত্রী মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশ্যে কী বলেছেন- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘প্রধানমন্ত্রী বরাবর যে কথাগুলো বলে আসছেন, সেগুলোই বলেছেন। প্রথম হলো দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। সব জায়গায় সুশাসন কায়েম করা। সততা ও দক্ষতা- এগুলোর সঙ্গে কাজ করা। জনবান্ধব জনপ্রশাসন তৈরি করা; মানে কাজ ফেলে রাখা যাবে না, দ্রুত শেষ করতে হবে।’

pm-02.jpg

শফিউল আলম আরও বলেন, ‘বাংলাদেশকে একচল্লিশের (২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রূপান্তর) জায়গায় নিয়ে যেতে হলে আমাদের স্পিডে কাজ করতে হবে। এমন ম্যাসেজ আর কী…’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পর গত ৭ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে নতুন সরকার গঠন করা হয়। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

আরএমএম/এমএআর/এমএস/এসজি

আপনার মতামত লিখুন :