আবরার হত্যায় ফ্রান্সের শোক, ন্যায়বিচারের আশা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ এএম, ১১ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় শোক প্রকাশ করেছে ঢাকার ফরাসি দূতাবাস। সেই সঙ্গে দূতাবাসের পক্ষ থেকে আবরারের পরিবারের সদস্য ও তার বন্ধুদের প্রতি সমবেদনাও প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঢাকার ফরাসি দূতাবাসের ফেসবুক পেজে দেয়া এক পোস্টে আবরার হত্যার বিষয়ে দুঃখ প্রকাশ, আবরারের পরিবারের প্রতি সমবেদনা ও দায়ীদের বিচারের আশা প্রকাশ করা হয়। এছাড়া দ্রুত খুনিদের বিচার নিশ্চিত করা হবে বলেও আশা প্রকাশ করে ফ্রান্স দূতাবাস।

এতে বলা হয়, ‘বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় আমরা বিস্মিত ও গভীরভাবে মর্মাহত। আমরা ওই শিক্ষার্থীর পরিবার-স্বজন ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে আশা করছি, তার হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে এবং এই ঘটনার ন্যায়বিচার নিশ্চিত হবে।’

এর আগে গত বুধবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রতিক্রিয়া জানায় যুক্তরাজ্য। ঢাকাস্থ হাইকমিশন থেকে পাঠানো এক বিবৃতিতে এ ঘটনার প্রতিক্রিয়ায় জানানো হয়, বুয়েটে ঘটে যাওয়া ঘটনায় আমরা বিস্মিত ও মর্মাহত।

যুক্তরাজ্য বাকস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসন প্রসঙ্গে নিঃশর্তভাবে অঙ্গীকারাবদ্ধ বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এমএসএইচ/এমএস

টাইমলাইন