বুয়েটে রাজনীতি বন্ধে সহযোগিতার আশ্বাস ছাত্র কল্যাণ পরিচালকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ০৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র রাজনীতি বন্ধে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন ছাত্র কল্যাণের পরিচালক (ডি এস ডাবলু) মিজানুর রহমান। মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বুয়েট ক্যাম্পাসে গিয়ে তিনি এ আশ্বাস দেন।

এর আগে বুয়েটে গিয়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি। বুয়েট শহীদ মিনারের সামনে বিক্ষোভরত শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরেন। এ সময় বিক্ষোভকারী শিক্ষার্থীরা মিজানুর রহমানের কাছে ক্ষোভ প্রকাশ করে নানা রকম প্রশ্ন করতে থাকেন। একই সঙ্গে তার পদত্যাগ দাবি করেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা প্রশ্ন তোলেন, আমাদের (শিক্ষার্থী) দায়িত্ব কে নেবে? আমরা হলের ছেলেরা অনিরাপত্তায় ভুগছি, কোথায় যাব, আবরার মারা যাওয়ার আগে পুলিশ কীভাবে হলে প্রবেশ করল? কে পুলিশকে খবর দিয়েছে? এছাড়াও বুয়েট থেকে ছাত্র রাজনীতি বন্ধ করার দাবি তোলেন শিক্ষার্থীরা।

এ সময় মিজানুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যে ৮ দফা দাবিতে আন্দোলন করছ, আমি সেই দাবির সাথে একমত। বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধ করতে সকলভাবে সহযোগিতা করব।

Mizanur-Rahman-2

বুয়েটের ভিসি শিক্ষার্থীদের মাঝে এখনো কেন আসেননি? এমন প্রশ্নে মিজানুর রহমান ভিসিকে মোবাইল ফোনে কল দেয়ার চেষ্টা করলেও যোগাযোগ করতে পারেননি।

ছাত্র কল্যাণের পরিচালক মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের সকল দাবির সাথে আমার সম্মতি রয়েছে। বুয়েট থেকে ছাত্র রাজনীতি বন্ধের দাবি তুলেছে তারা, এ দাবির সাথে আমি একমত। এ বিষয়ে আমি সার্বিকভাবে সহযোগিতা করতে রাজি আছি। যেহেতু বিষয়টি আমার হাতে নেই তাই, এ বিষয়ে কোনো সিদ্ধান্ত এককভাবে নিতে পারি না।

তিনি আরও বলেন, ভিসি স্যারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। যত দ্রুত সম্ভব আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে ভিসি স্যারকে আনার চেষ্টা করবো।

এমএইচএম/আরএস/এমকেএইচ

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com