বুয়েটের ভিসিকে সুস্থ দাবি শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০২ পিএম, ০৮ অক্টোবর ২০১৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুয়েটের ভিসিকে অসুস্থ দাবি করলেও তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন শিক্ষকরা। এমনকি গতকাল (সোমবার) রাতে বুয়েট শিক্ষক সমিতির নেতারা ভিসির বাসভবনে বসে ক্যাম্পাসের চলমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন। সেখানে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক চিত্র ভিসির কাছে তুলে ধরেন বলে জানিয়েছেন বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক মিজানুর রহমান।

মঙ্গলবার দুপুরে জাগো নিউজকে মিজানুর রহমান বলেন, ভিসি স্যার সুস্থ, তবে তিনি শিক্ষার্থীদের আন্দোলন কীভাবে মোকাবিলা করবেন তা নিয়ে কিছুটা দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন।

তিনি বলেন, আবরার ফাহাদের হত্যাকাণ্ডকে ঘিরে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনার বিষয়টি নিয়ে ভিসির সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। বিষয়টিকে স্বাভাবিক করার চেষ্টা করতে নির্দেশ দেন তিনি। তবে এ ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ বিরাজ করায় বড় ধরনের আন্দোলন শুরু হওয়ার আশঙ্কা রয়েছে তা নিয়েও ভিসির সাথে আলোচনা হয়েছে।

ছাত্রকল্যাণ পরিচালক বলেন, শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে বিষয়টি স্বাভাবিক করার চেষ্টায় ভিসিকে অনুরোধ জানানো হয়েছে। বিষয়টি তিনি দেখবেন বলে জানান ভিসি। কেউ যদি বলে ভিসি অসুস্থ তবে বিষয়টি হাস্যকর বলেন তিনি।

তিনি বলেন, আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অনেকবার চেষ্টা করেও আমরা কেউ ভিসি স্যারের সাথে যোগাযোগ করতে পারিনি। তার সঙ্গে যোগাযোগ করতে একাধিকবার মোবাইলে ফোন দিলেও ফোন রিসিভ করেননি। চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষক নেতারা ভিসির সঙ্গে যোগাযোগ করার চেষ্টা অব্যাহত রেখেছেন বলেও তারা জানান তিনি। 

এদিকে বুয়েটের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলামের সঙ্গে যোগাযোগ করতে জাগো নিউজের পক্ষ থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অসুস্থ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে ডাকা এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বুয়েটের ভিসি অসুস্থ বলে এখনও শিক্ষার্থীদের কাছে যাননি, তবে তিনি যাবেন।

এমএইচএম/এসএইচএস/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]