হারবার প্যাট্রল বোট ক্রয়ে কোস্ট গার্ডের চুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ০৯ মে ২০২১

বাংলাদেশ কোস্ট গার্ড এবং নারায়ণগঞ্জ ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি. এর মধ্যে দুটি হারবার প্যাট্রল বোট ক্রয়ের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (৯ মে) কোস্ট গার্ড সদর দফতরে বাংলাদেশ কোস্ট গার্ড এবং ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের মধ্যে ২০২১-২০২২ অর্থবছরের রাজস্ব বাজেটের আওতায় দুটি হারবার প্যাট্রল বোট (এইচপিবি) নির্মাণ ও সরবরাহের লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল এম আশরাফুল হক উপস্থিত ছিলেন। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এসব তথ্য জানান।

তিনি বলেন, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান। এছাড়াও কোস্ট গার্ড সদর দফতরের পরিচালক এবং ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি. এর অন্যান্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ১ আগস্ট ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের তত্ত্বাবধানে নির্মিত ২টি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস সবুজ বাংলা ও বিসিজিএস শ্যামল বাংলা এবং ২টি ফাস্ট প্যাট্রল বোট (এফপিবি) বিসিজিএস সোনাদিয়া ও বিসিজিএস কুতুবদিয়া বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করে।

এছাড়াও আরও ২টি ইনশোর প্যাট্রল ভেসেল (আইপিভি) বিসিজিএস জয় বাংলা ও বিসিজিএস অপূর্ব বাংলা এবং ৬টি হাই স্পিড বোট (বড়) নির্মাণ শেষে হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের সহায়তায় কোস্ট গার্ডের সক্ষমতা ও কর্মপরিধি উত্তরোত্তর বৃদ্ধি পাবে এবং দুই সংস্থার মধ্যে কার্যক্রম আরও সুদৃঢ় হবে মর্মে আশা করা যাচ্ছে।

টিটি/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]