সংঘর্ষে আহত শ্রমিককে দেখতে হাসপাতালে শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ এএম, ১১ মে ২০২১

গাজীপুরের টঙ্গীর মিল গেট এলাকায় হামীম গ্রুপের একটি গার্মেন্টস কারখানায় আজ পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত শ্রমিককে হাসপাতালে দেখতে গিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

সোমবার (১০ মে) রাত সাড়ে দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গার্মেন্টস শ্রমিক কাঞ্চনকে দেখতে যান প্রতিমন্ত্রী।

হাসপাতাল সূত্রে জানা গেছে, পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ১২ জন শ্রমিক হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে ১১ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি একজন হাসপাতালে ভর্তি আছেন।

শ্রম প্রতিমন্ত্রী চিকিৎসাধীন শ্রমিকের চিকিৎসার খোঁজ-খবর নেন। চিকিৎসার বিষয়ে দায়িত্বরত চিকিৎসকদের সাথে কথা বলেন। চিকিৎসার বিষয়ে উপস্থিত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের কর্মকর্তাদের সার্বক্ষণিক খোঁজ-খবর রাখার নির্দেশ দেন।

চিকিৎসাধীন এই শ্রমিকের চিকিৎসার খরচ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল হতে বহন করা হবে বলে ঘোষণা দেন।

হাসপাতালে এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ঢাকার উপ-মহাপরিদর্শক একে এম সালাউদ্দিন এবং কেন্দ্রীয় তহবিলের সহকারী শামীমা সুলতানা হৃদয়, হাসপাতালের সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য চিকিৎসকরা এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ঢাকা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে হামীম গ্রুপের একটি কারখানার সামনে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ কয়েকজন শ্রমিক আহত হন।

আইএইচআর/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]