কঙ্গোতে যান চলাচলে নিরাপত্তা দিচ্ছে বাংলাদেশি শান্তিরক্ষীরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২৩ আগস্ট ২০২১

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর র্যাপিড ডেপ্লয়েবল ব্যাটালিয়ন (ব্যানআরডিবি)-৪ কঙ্গোতে বিদ্রোহী সশস্ত্র বাহিনীর হাত থেকে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতে কনভয় স্কর্ট পরিচালনা করছে। ৭ আগস্ট থেকে এই কনভয় স্কর্ট পরিচালনা করা হয়।

সোমবার (২৩ আগস্ট) এ তথ্য জানানো হয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, কঙ্গোর ইথুরী প্রদেশের আওতাধীন ইরুমু টেরিটরি এলাকায় বিগত কয়েক সপ্তাহ ধরে বিদ্রোহী সশস্ত্র বাহিনীর অনুপ্রবেশ ঘটে। এ পরিস্থিতিতে ইথুরী প্রদেশের গভর্নর জনগণের নিরাপত্তার স্বার্থে ফোর্স কমান্ডার ও নর্দান সেক্টর কমান্ডারকে কনভয় স্কর্ট প্রদানের জন্য অনুরোধ জানান।

এরই ধারাবাহিকতায় ৭ আগস্ট থেকে নর্দান সেক্টরের ব্যানআরডিবি-৪ কমান্ডা হতে লুনা এবং কমান্ডা হতে মাম্বালেঙ্গা চলাচলকারী সব যানবাহন ও জনসাধারণের নিরাপত্তায় কনভয় স্কর্ট পরিচালনা শুরু করে। সেই সঙ্গে ফোর্স ইন্টারভেনশন ব্রিগেড সংযোগ সড়কে নিরাপত্তা বিধান অব্যাহত রাখে।

দুর্গম এলাকায় বিভিন্ন প্রতিকুল পরিস্থিতিসহ বিদ্রোহীদের অ্যাম্বুস উপেক্ষা করেও বাংলাদেশের শান্তিরক্ষী বাহিনী প্রতিদিন আনুমানিক শতাধিক বেসামরিক পরিমণ্ডলে ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।

এমইউ/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]