‘নিউমার্কেটে নারী ক্রেতাদের ইভটিজিং বন্ধ করা হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২০ এপ্রিল ২০২২

রাজধানীর নিউমার্কেটে কেনাকাটা করতে আসা নারী ক্রেতাদের ইভটিজিং বন্ধ করার বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ সর্বত্র প্রতিরোধ গড়ে তোলা হবে বলে জানিয়েছেন নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহিন।

বুধবার (২০ এপ্রিল) দুপুর ২টায় সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

নিউমার্কেটে কেনাকাটা করতে এসে মাঝেমধ্যেই নারী ক্রেতারা হয়রানির শিকার হন, এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. শাহিন বলেন, আজ থেকে আমরা ইভটিজিং বিষয়ে প্রতিরোধ গড়ে তুলবো।

তিনি বলেন, ঢাকা কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। কিন্তু তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। ১৮ এপ্রিল দুটি ফাস্টফুডের দোকানের মারামারির পরই একটি মহল পরিস্থিতি উত্তপ্ত করে। ওই দুই দোকানের মধ্যে কোনো একটি দোকানের কেউ একজন ঢাকা কলেজের ছেলেদের খবর দিয়ে আনেন। এরপরই শুরু হয় সংঘর্ষ।

সমিতির সভাপতি আরও বলেন, ঢাকা কলেজ কর্তৃপক্ষ ও ব্যবসায়ী নেতাদের সমন্বয়ে একটি কোড় কমিটি করবো। আশা করি শিগগির দোকান খোলার খবর আসবে এবং আমরা দোকান খুলতে পারবো। এ বিষয়ে এরইমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছি।

সাংবাদিকদের ওপর ব্যবসায়ীদের হামলার বিষয়ে প্রশ্নে ডা. শাহিন বলেন, আমরা সব সিসি ফুটেজ চেক করে ব্যবস্থা নেবো। এক্ষেত্রে গণমাধ্যমেরও ফুটেজ নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি ও এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন এবং দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জহির প্রমুখ।

ইএআর/এমকেআর/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]