আইফোন পেয়ে ফিরিয়ে দেওয়া রিকশাচালক পাচ্ছেন মেয়রের পুরস্কার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ১৯ আগস্ট ২০২২

রাজধানীর গুলশান এলাকায় আট বছর ধরে রিকশা চালান আমিনুল ইসলাম। সম্প্রতি তার রিকশায় একটি মুঠোফোন (আইফোন ১৩ প্রো ম্যাক্স) ফেলে যান বাংলাদেশি বংশোদূভত এক মার্কিন নাগরিক। পরে ফোনটি পেয়ে পুলিশের মাধ্যমে মালিককে ফিরিয়ে দেন আমিনুল। এ ঘটনা গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর আমিনুল ইসলামকে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার (১৯ আগস্ট) জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসি মেয়রের একান্ত সচিব ফরিদ উদ্দিন। তিনি বলেন, রিকশাচালক আমিনুল যে সততা দেখিয়েছেন তা একটি দৃষ্টান্ত। আমিনুলের সততাকে সম্মান জানাতে ও এই ধরনের কাজে অন্যদের উৎসাহিত করতে তাকে পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। শিগগিরই তার হাতে পুরস্কার তুলে দেবেন মেয়র।

এর আগে গত ৫ আগস্ট রিকশায় যাত্রী বসার গদির ফাঁকে বন্ধ অবস্থায় রিকশাচালক আমিনুল ইসলাম একটি মুঠোফোন (আইফোন ১৩ প্রো ম্যাক্স) পান। ৯ আগস্ট পুলিশের মাধ্যমে মুঠোফোনটি তিনি মালিকের কাছে ফিরিয়ে দেন।

এমএমএ/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।