পঞ্চগড়ে নৌকাডুবি: দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

পঞ্চগড়ে নৌকাডুবিতে এখন পর্যন্ত ৬৬ জনের মৃত্যুর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানান সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ সেপ্টেম্বর দুপুরে পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন গভীরভাবে শোকাহত। পাশাপাশি এ ঘটনায় নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দ্রুততার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

সংগঠনের সভাপতি বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার আগে এই হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা সবার মাঝে দুঃখ এবং ক্ষোভের সঞ্চার করেছে। এ ঘটনা প্রথম বা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, বরং সমাজের প্রতিটি স্তরে যথাযথ কর্তৃপক্ষের নজরদারির অভাব ও উদাসীনতার কারণে মানুষ এ ধরনের বেপরোয়া আচরণ করার সাহস পাচ্ছে।

সাধারণ জনগণের যাত্রাপথে নিরাপত্তা বিধানে যে নিয়মনীতি আছে তা প্রয়োগে যেন কোনো অবহেলা না হয় এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন।

একই সঙ্গে এমএসএফ নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনাটির জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুততার সঙ্গে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছে সংগঠনটি।

আরএসএম/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।